করতোয়ায় নৌকাডুবি : মৃতের সংখ্যা বেড়ে ৫৭

0 182

পঞ্চগড়ের বোদা উপজেলায় করতোয়া নদীতে নৌকাডুবির ঘটনায় সোমবার মৃতের সংখ্যা বেড়ে ৫৭ জনে দাঁড়িয়েছে।

বোদা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুজয় কুমার রায় জানান, ফায়ার সার্ভিসের তিনটি ইউনিটের ডুবুরিরা নদীর বিভিন্ন স্থান থেকে ৯টি লাশ উদ্ধার করে। নিহতদের মধ্যে কবিতা রানী (৫০) নামে এক নারী রয়েছেন। তবে তাৎক্ষণিকভাবে বাকিদের পরিচয় পাওয়া যায়নি।

এর আগে, পঞ্চগড়ের পুলিশ সুপার এসএম সিরাজুল হুদা বলেছেন, তারা স্বজনদের কাছ থেকে ৫০টিরও বেশি নিখোঁজ ব্যক্তির তালিকা পেয়েছেন।

এদিকে, পঞ্চগড়ের জেলা প্রশাসক মো. জহুরুল ইসলাম জানান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) দীপঙ্কর রায়ের নেতৃত্বে পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে তিন কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

উল্লেখ্য, প্রতি বছরের ন্যায় এ বছর মহালয়া উপলক্ষে নদীর অপর পাড়ে বরদ্বেশ্বরী মন্দিরে ধর্মসভার আয়োজন করা হয়। গত রোববার দুপুরের দিকে মূলত ওই ধর্মসভায় যোগ দিতে মৃতরা নৌকাযোগে করতোয়া নদী পার হচ্ছিলেন। বেংহাড়ি, মাড়েয়াসহ বিভিন্ন এলাকার সনাতন ধর্মাবলীরা বরদ্বেশ্বরী মন্দিরে পূজার জন্য আসতে থাকে। যাত্রী পারাপারের নৌকাটিতে ধারণ ক্ষমতা ৪০ জনের হলেও ১২০ জনের বেশি যাত্রী নিয়ে রওনা হয়। অতিরিক্ত যাত্রীর চাপে নৌকাটি ভারসাম্য হারি একপাশ কাত হয়ে ডুবে যায়। এ সময় অনেকে সাঁতার কেটে নদীর তীরে উঠতে পারলেও নারী ও শিশুরা সাঁতার না জানার কারণে পানিতে ডুবে যায়।এছাড়া নদীর প্রবল স্রোতে অনেকেই ভাটির দিকে ভেসে যায়। যাত্রীদের চিৎকার শুনে এলাকাবাসী ছুটে আসে। স্থানীয়রা প্রশাসন ও ফায়ার সার্ভিসকে খবর দেয়।

মাঝিরা বলেন, মহালয়া উপলক্ষে মানুষের চাপ ছিল বেশি। দুর্ঘটনাকবলিত নৌকার যাত্রী ধারণক্ষমতা ছিল ৪০ থেকে ৫০ জন। সেখানে পায় ১২০ জনের বেশি যাত্রী নেয়া হয়েছিল। অতিরিক্ত যাত্রীর চাপে এ দুর্ঘটনা ঘটে।

Leave A Reply

Your email address will not be published.