স্কুলছাত্রীকে ধর্ষণের পর হত্যার প্রতিবাদে উত্তাল নোয়াখালী

0 198

অনলাইন ডেস্ক:

নোয়াখালীর জেলা শহর মাইজদীর লক্ষীনারায়ণপুরে স্কুলছাত্রী তাসমিয়া হোসেন অদিতা (১৪) হত্যার প্রতিবাদ ও বিচার চেয়ে মানববন্ধন করেছে বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা। এতে কার্যত স্কুলছাত্রী অদিতা হত্যার প্রতিবাদে উত্তাল হয়ে উঠেছে নোয়াখালীর শিক্ষাঙ্গন ও রাজপথ।

শনিবার দুপুরে নোয়াখালী প্রেসক্লাব ও জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে নোয়াখালীর বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থীরা ঘণ্টাব্যাপী এ মানববন্ধন কর্মসূচি পালন করে।

এ সময় হাজার হাজার শিক্ষার্থী এসএসসি পরীক্ষা শেষ করে মানববন্ধনে অংশ নেয়। মানববন্ধনে অংশগ্রহণকারীরা অদিতা হত্যার প্রধান আসামি রনির ফাঁসি দাবি করেন।

হরিনারায়ণপুর স্কুলের প্রধান শিক্ষক আবদুল আলিম বলেন, ‘আমরা প্রত্যেকেই যার যার জায়গা থেকে দায়িত্ব পালন করতে হবে। কোথাও কোনো অনাকাঙ্ক্ষিত ঘটনা দেখলে দাঁড়াতে হবে এবং সমাধান করতে হবে।’

এ ছাড়াও তিনি কিশোর গ্যাংদের গ্রেফতার অভিযান অব্যাহত রাখার জন্য পুলিশ প্রশাসনের প্রতি দৃষ্টি আকর্ষণ করেন। অদিতা হত্যাকারীদের দ্রুত সর্বোচ্চ শাস্তি দাবি করেন তিনি।

অপর দিকে নোয়াখালীর পুলিশ সুপার (এসপি) মো: শহীদুল ইসলাম জানান, অপরাধী সনাক্তে চৌমুহনী ও মাইজদীতে ১৬০টি স্পটে ২০০ সিসি ক্যামেরা বসানোর ঘোষণা দেয়া হয়েছে।

উলেখ্য, গত বৃহস্পতিবার বিকেলে জেলা শহর মাইজদীতে নোয়াখালী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির শিক্ষার্থী তাসমিয়া হোসেন অদিতাকে ধর্ষণের পর গলাকেটে হত্যা করা হয়। নিহত শিক্ষার্থীর লাশ উদ্ধারের পর পুলিশের একাধিক দল পৃথক অভিযান চালিয়ে প্রধান আসামি সাবেক গৃহ শিক্ষক আবদুর রহিম রনিকে (২০), ইসরাফিল (১৪), তার ভাই সাঈদকে (২০) আটক করে।

Leave A Reply

Your email address will not be published.