কারাগারে যেভাবে কাটবে সিধুর সময়

0 356

তিন দশক পুরোনো অনিচ্ছাকৃত খুনের একটি মামলায় এক বছরের সাজা হয়েছে কংগ্রেস নেতা ও ভারতের জাতীয় দলের সাবেক ক্রিকেটার নভজ্যোৎ সিং সিধুর। সুপ্রিম কোর্টের রায়ের পর আত্মসমর্পণ করেন তিনি। সিধু এখন ২৪১৩৮৩ নম্বর কয়েদি। আছেন পাঞ্জাবের পাটিয়ালা কারাগারের ৭ নম্বর ব্যারাকে। খবর এনডিটিভির।

সুপ্রিম কোর্টের আদেশের ২৪ ঘণ্টা পর পাটিয়ালার একটি আদালতে শুক্রবার আত্মসমর্পণ করেন সিধু। বিকেল ৪টার কিছুক্ষণ পর আত্মসমর্পণ করলে বাধ্যতামূলক স্বাস্থ্যগত পরীক্ষার জন্য তাঁকে নিয়ে যাওয়া হয়। এরপর পুলিশের একটি গাড়িতে করে ৫৮ বছর বয়সী এই কংগ্রেস নেতাকে নিয়ে যাওয়া হয় কারাগারে।

একই কারাগারে আছেন সিধুর প্রতিদ্বন্দ্বী প্রভাবশালী কয়েদি বিক্রম সিং মাজিথিয়া। তিনি শিরোমনি আকলি দলের নেতা। বিক্রম মাজিথিয়া মাদকসংক্রান্ত মামলায় কারাগারে আছেন। ফেব্রুয়ারি-মার্চের বিধানসভা নির্বাচনে অমরিতসর পূর্ব আসন থেকে দুজনই প্রতিদ্বন্দ্বিতা করেন। তবে উভয়ই আম আদমি পার্টির জীবনজ্যোৎ কাউরের কাছে হেরে যান।

ক্রিকেটার থেকে রাজনীতিক বনে যাওয়া সিধুকে গত বৃহস্পতিবার এক বছরের সশ্রম কারাদণ্ডের আদেশ দেন সুপ্রিম কোর্ট। বিধানসভা নির্বাচনে দল হেরে যাওয়ায় সম্প্রতি তিনি পাঞ্জাব কংগ্রেসের প্রধানের পদ থেকে পদত্যাগ করেন। এখন কারাজীবন শুরু হচ্ছে পাঞ্জাবের এই নেতার।

Leave A Reply

Your email address will not be published.