চট্টগ্রামে সয়াবিনের বোতলে দাম ঘষামাজা করায় জরিমানা

0 297

চট্টগ্রামের হালিশহরের ঈদগাঁও বরফকল এলাকায় এক প্রতিষ্ঠান জননী স্টোর সয়াবিন তেলের বোতলে দাম ঘষামাজা করে বেশি লাভে বিক্রি করে আসছিল। এছাড়াও তাদের ছিল না কোনো মূল্য তালিকা। প্রতিষ্ঠানে ছিল মেয়াদহীন পণ্যও। জননী স্টোর ছাড়াও চট্টগ্রাম নগরীর আরও ৭ প্রতিষ্ঠানকে ৪৩ হাজার টাকা জরিমানা করে ভোক্তা অধিকার।

আজ মঙ্গলবার (২২ মার্চ) চট্টগ্রাম ভোক্তা অধিকার পরিষদ অধিদপ্তরের অভিযানে ধরা পড়ে জননী স্টোরে এসব অনিয়ম।

এছাড়া প্রতিষ্ঠানটি পণ্য মোড়কজাতকরণের বিধিও অনুসরণ করছিল না। তাই তাদের ১ লাখ টাকা জরিমানা করা হয়।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক মো. ফয়েজ উল্যাহ, সহকারী পরিচালক নাসরিন আক্তার, সহকারী পরিচালক মো. আনিছুর রহমান ও চট্টগ্রাম জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. দিদার হোসেন এই অভিযান পরিচালনা করেন।

অভিযানে একই এলাকার রূপসা ফুড প্রোডাক্টসকে মোড়কজাতকরণ বিধি অনুসরণ না করার দায়ে ১৫ হাজার টাকা এবং খাজা আজমীর বয়লার হাউসকে মূল্য তালিকা প্রদর্শন না করা দায়ে ২ হাজার টাকা জরিমানা করা হয়।

অন্যদিকে বন্দর থানা এলাকার বন্দর নতুন বাজারের মোমিন স্টোর ৩ হাজার এবং বেলাল স্টোরকে ৫ হাজার টাকা এবং পুরাতন পোর্ট মার্কেট এলাকার গরীবে নেওয়াজ স্টোরকে বেশি দামে তেল বিক্রির দায়ে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া ইপিজেড থানা এলাকার আলী শাহ্ মার্কেটের সন্দ্বীপ স্টোর ও আমির স্টোরকে মূল্য তালিকা প্রদর্শন না করার দায়ে যথাক্রমে ২ হাজার টাকা ও ১হাজার টাকা জরিমানা করা হয়।

Leave A Reply

Your email address will not be published.