জাতির জনক বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন

0 158

স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস ২০২২ উদযাপন এবং মুক্তির উৎসব ও সুবর্ণজয়ন্তী মেলার শুভ উদ্বোধন উপলক্ষে বীর মুক্তিযোদ্ধা সমাবেশ, আলোচনা সভা, সাংস্কৃতিক ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

গত বৃহস্পতিবার (১৭মার্চ ) সকাল ১১টায় রাউজান উপজেলা প্রশাসনের ব‍্যবস্থাপনায় ও উপজেলা পরিষদ চত্বরে এই অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

তথ্যটি নিশ্চিত করেন রাউজান প্রতিনিধি মোহাম্মদ রবিউল হোসেন রবি।

এতে প্রধান অতিথি ছিলেন রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এ বি এম ফজলে করিম চৌধুরী এম.পি মহোদয়।

উপজেলা নির্বাহী অফিসার জোনায়েদ কবির সোহাগ এর সভাপতিত্বে ও উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা নিক্সন চৌধুরীর সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান এ কে এম এহেছানুল হায়দার চৌধুরী,উপজেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা কাজী আব্দুল ওহাব, পৌরসভার মেয়র জমির উদ্দিন পারভেজ,উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আলহাজ্ব নূর মোহাম্মদ। চট্টগ্রাম পল্লী বিদ‍্যুৎ সমিতি-২ এর জিএম আবুল কালাম আজাদ, রাউজান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল্লাহ আল হারুন, আওয়ামীলীগের সিনিয়র সহ সভাপতি আনোয়ারুল ইসলাম,বীর মুক্তিযোদ্ধা কমান্ডার জাফর আহমেদ চৌধুরী ।

অনুষ্ঠানে অতিথিরা বলেন, জন্ম কোথায় সেটা বড় কথা নয়, কর্মের মাধ‍্যমে মানুষের মন জয় করে স্মরণীয় হয়ে থাকাটাই আসল কাজ। যে কাজ করে চির স্মরণীয় হয়ে আছেন স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তাই বাংলাদেশ সহ বিভিন্ন দেশে আজ তাহাকে শ্রদ্ধার সাথে স্মরণ করে আসছেন। উক্ত অনুষ্ঠানে উপজেলা কর্মকর্তা, সকল ইউপি চেয়ারম্যান, পৌর কাউন্সিলরসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষিকা, ছাত্রছাত্রী, আওয়ামীলীগ,যুবলীগ,ছাত্রলীগ ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আলোচনা সভা শেষে মুক্তির উৎসব ও সুবর্ণজয়ন্তী মেলার বিভিন্ন স্টল পরিদর্শন করেন প্রধান অতিথি রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এ বি এম ফজলে করিম চৌধুরী এম.পি ও অন‍্যন‍্যা অতিথিবৃন্দ। এর আগে সকাল ১০টায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মবার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করা হয়।

Leave A Reply

Your email address will not be published.