চট্টগ্রামের রাউজানে পরিবেশ রক্ষাই আবর্জনা সংগ্রহ কার্যক্রম চলমান

0 500

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার “গ্রাম হবে শহর” এই স্বপ্নকে বাস্তবায়ন করার লক্ষ্যে, রাউজানের মাননীয় সংসদ সদস্য এ.বি.এম ফজলে করিম চৌধুরীর নির্দেশনায় রাউজান পৌরসভার ১নং ওয়ার্ডে ভ্রাম্যমাণ প্লাস্টিক, পলিথিন ও অপচনশীল আবর্জনা সংগ্রহ কার্যক্রম অনুষ্ঠিত হয়।

আজ সোমবার (২৮ফেব্রুয়ারি) বিষয়টি নিশ্চিত করেন রাউজান প্রতিনিধি মোহাম্মদ রবিউল হোসেন রবি।

আজ দুপুরে পৌরসভার ১নং ওয়ার্ডস্থ পশ্চিম গহিরা ইউনুস-সুফিয়া চৌধুরী পাবলিক উচ্চ বিদ‍্যালয় মাঠে এই কার্যক্রম উদ্বোধন করা হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বর্তমান তরুণ প্রজন্মের অন্যতম প্রতিনিধি, উদীয়মান রাজনীতিবিদ ফারাজ করিম চৌধুরী। এই কার্যক্রমের উদ্বোধন করেন পৌর মেয়র জমির উদ্দিন পারভেজ। অত্র ওয়ার্ডের কাউন্সিলর আলমগীর আলীর সভাপতিত্বে এসময় আরো উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ সভাপতি আনোয়ারুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক কাউন্সিলর জানে আলম জনি, পৌর যুবলীগের যুগ্ম সম্পাদক আবু ছালেক, উপজেলা ছাত্রলীগের সভাপতি জিল্লুর রহমান মাসুদ. সহ সভাপতি সাজ্জাদ মাহমুদ, কলেজ ছাত্রলীগের সভাপতি আরমান সিকদার, মোহাম্মদ ফজলু প্রমুখ।

জানা যায়, চলতি বছরের শুরুতে পৌরসভার পক্ষ থেকে নেওয়া প্রতি বস্তা প্লাস্টিক, পলিথিন ও অপচনশীল আবর্জনার জন্য ১শত টাকা করে প্রদান করার কর্মসূচী গ্রহণ করা হয়। কেউ যদি ১ বস্তা আবর্জনা পৌরসভা বরাবর পৌঁছে দেয় তাহলে তার গাড়ি ভাড়া সহ ২শত টাকা করে প্রদান করা হবে, আর কারও আবর্জনা যদি বাসা থেকে গিয়ে পৌরসভার গাড়ি নিয়ে আসে সেক্ষেত্রে তাদের ১শত টাকা প্রদান করা হবে।

Leave A Reply

Your email address will not be published.