রাঙ্গামাটিতে আঞ্চলিক দুই গ্রুপের বন্দুকযুদ্ধে নিহত

0 192

রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার পাকুইজ্জাছড়ি এলাকায় জেএসএস (সন্তু) ও ইউপিডিএফ গণতান্ত্রিক দলের মধ্যে ভয়াবহ বন্দুকযুদ্ধে দুইজন নিহত ও একজন গুলিবিদ্ধ হয়েছে। এখনো থেমে থেমে গুলি চলছে বলে স্থানীয়রা জানায়।

আজ বুধবার দুপুর ১২টার দিকে বাঘাইছড়ি উপজেলার দুই কিলো নামক স্থানে দুই আঞ্চলিক দলের মধ্যে বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

নিহতরা হলেন- জেএসএস সন্তু লারমা দলের কমান্ডার তুজিম চাকমা (৩৫) ও ইউপিডিএফ গণতান্ত্রিক দলের বাঘাইছড়ির পরিচালক জানং চাকমা (৩০)। এছাড়াও মনির হোসেন (২৫) নামে আরও একজন পায়ে গুলিবিদ্ধ হয়ে আহত হয়েছে। আহত মনিরকে বাঘাইছড়ি স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হচ্ছে।

ঘটনার পর থেকে বাঘাইছড়ি সঙ্গে খাগড়াছড়ির সড়ক যোগাযোগ বন্ধ রয়েছে। বন্দুকযুদ্ধের পর এলাকা থেকে একটি একে-৪৭ রাইফেল উদ্ধার করা হয়েছে।

বাঘাইছড়ি থানার ওসি আনোয়ার হোসেন খান বিষয়টি নিশ্চিত করে বলেন, ঘটনার পর পর মারিশ্যা জোনের বিজিবি ও পুলিশ ঘটনাস্থল ঘিরে রেখেছে।

তিনি আরো বলেন, ঘটনা খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ, বিজিবি ও সেনাবাহিনী গিয়েছে। পরিস্থিতি এখনো স্বাভাবিক হয়নি। এতে বেশ কয়েকজন হতাহতের খবর শোনা গেলেও সঠিক তথ্য এখনো জানা যায়নি। তবে ঘটনাস্থলে দুইজন নিহত হয়েছে বলে খবর পাওয়া গেছে।

স্থানীয় সূত্র জানায়, পাহাড়িদের আঞ্চলিক সংগঠন সন্তু লারমা সমর্থিত জেএসএস ও ইউপিডিএফ গণতান্ত্রিক গ্রুপের মধ্যে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে গোলাগুলির ঘটনা ঘটে। এখনো পর্যন্ত থেমে থেমে গুলির শব্দ শোনা যাচ্ছে বলে জানায় স্থানীয়রা। এই ঘটনায় পুরো এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে।

Leave A Reply

Your email address will not be published.