দেশে ২৪ ঘণ্টায় বেড়েছে মৃত্যু ও শনাক্ত

0 127

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে ৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়াল ২৮ হাজার ৩৮ জনে। এ সময়ে করোনা হয়েছে ২৯৭ জনের। এ পর্যন্ত মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লাখ ৮০ হাজার ৩০২ জনে।

আজ বুধবার (১৫ ডিসেম্বর) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এদিকে, নতুন সংক্রমণের পাশাপাশি নমুনা পরীক্ষার বিপরীতে সংক্রমণ শনাক্তের হার কমেছে। আগের দিন এই হার ছিল ১ দশমিক ২৯ শতাংশ। গত ২৪ ঘণ্টায় তা কমে হয়েছে ১ দশমিক শূন্য ৫ শতাংশ।

স্বাস্থ্য অধিদফতরের বিজ্ঞপ্তির তথ্য বলা হয়েছে গত ২৪ ঘণ্টায় সরকারি-বেসরকারি মিলিয়ে ৮৪৮টি ল্যাবে করোনাভাইরাসের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে আরটি-পিসিআর ল্যাব ১৫১টি, জিন এক্সপার্ট ল্যাব ৫৭টি ও র‌্যাপিড অ্যান্টিজেন টেস্ট ল্যাব ৬৪০টি।

এসব ল্যাবে পরীক্ষার জন্য সারাদেশের বিভিন্ন বুথ থেকে ২৮ হাজার ৩১৭টি নমুনা সংগ্রহ করা হয়েছিল। এদিন নমুনা পরীক্ষা করা হয়েছে ২৮ হাজার ১৫৩টি। এ নিয়ে এখন পর্যন্ত দেশে অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়াল ১ কোটি ১১ লাখ ৯৩ হাজার ২৫৮টিতে। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় নমুনা পরীক্ষা করা হয়েছে ৭৯ লাখ ৫ হাজার ৩৫৫টি, বেসরকারি ব্যবস্থাপনায় নমুনা পরীক্ষার সংখ্যা ৩২ লাখ ৮৭ হাজার ৯০৩টি।

আগের দিন দেশে ২৯৫ জনের শরীরে করোনা সংক্রমণ শনাক্ত হয়েছিল। গত ২৪ ঘণ্টায় সংক্রমণ শনাক্ত হয়েছে ২৯৭ জনের শরীরে। এ নিয়ে দেশে মোট করোনা সংক্রমণ শনাক্ত হলো ১৫ লাখ ৮০ হাজার ৩০২ জনের শরীরে। ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১ দশমিক শূন্য ৫ শতাংশ, যা আগের দিন ছিল ১ দশমিক ২৯ শতাংশ। মোট নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১৪ দশমিক ১২ শতাংশ।

Leave A Reply

Your email address will not be published.