বিএনপি দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করবে-একথা জনগণ বিশ্বাস করে না

0 136

বাংলাদেশের ক্ষমতাসীন দল আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক-সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, অগণতান্ত্রিক পথে নিজেদের দল পরিচালনা করে বিএনপি দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করবে-একথা এখন আর জনগণ বিশ্বাস করে না

আজ মঙ্গলবার সকালে বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি ‘বিআরটিএ’ এর প্রধান কার্যালয়ে এক ব্রিফিংয়ে অবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগ সবসময় বিএনপির অপরাজনীতির বিষয়ে কথা বলে আসছে । আর এখন বিএনপিপন্থী বুদ্ধিজীবীরাই তাদের অনিয়ম নিয়ে মুখ খুলতে শুরু করছেন।

ওবায়দুল কাদের বলেন, ‘মুখে গণতন্ত্র প্রতিষ্ঠার ফাঁকা বুলি ছাড়লেও নিজ দলে গণতন্ত্রহীনতা এবং নেতৃত্ব নির্বাচনে গণতন্ত্র বহির্ভূত কাজ করা চোখে আঙ্গুল দিয়ে বিএনপিকে দেখিয়ে দিয়েছেন তাদেরই সমর্থিত একজন বুদ্ধিজীবী। এরই মাধ্যমে বিএনপির থলের বিড়াল এক এক করে বের হতে শুরু করেছে। তাই বিএনপির গাত্রদাহ শুরু হয়েছে।’

বিএনপি দিন-রাত সরকারের বিরুদ্ধে বিদ্বেষ ছড়াচ্ছে, বিষোদগার করছে উল্লেখ করেন মন্ত্রী বলেন, ‘শেখ হাসিনা সরকার তা সহ্য করে যাচ্ছে উদারতা দিয়ে।’ এ সময় বিএনপিকে পরশ্রীকাতর এবং অসহিষ্ণু রাজনীতির ধারক বলেও মন্তব্য করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

গত একযুগ ধরে দেশ রাজনৈতিক সংকটের মধ্য দিয়ে যাচ্ছে-বিএনপি নেতাদের এসব কাল্পনিক অভিযোগের জবাবে ওবায়দুল কাদের বলেন, প্রকৃতপক্ষে গত এক যুগ ধরে বিএনপির রাজনীতিই গভীর সংকটের মধ্য দিয়ে যাচ্ছে। তাদের রাজনীতি এখন সংকটের খাদের কিনারে অবস্থান করছে।

রাজনীতি আর মিথ্যাচার বিএনপিকে হতাশায় নিমজ্জিত করেছে উল্লেখ করে তিনি বলেন, তাদের প্রতি জনগণের আস্থাহীনতা এ সংকটের জন্য বিএনপির অপরাজনীতিই দায়ী।

এর আগে গতকাল (৬ সেপ্টেম্বর) দুপুরে শরীয়তপুরের নড়িয়ায় করোনায় ও নদীভাঙনে ক্ষতিগ্রস্তদের মাঝে প্রধানমন্ত্রীর খাদ্য সহায়তা  বিতরণকালে পানিসম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক এ কে এম এনামুল হক শামীম বলেছেন, দেশের ইতিহাস বিকৃত করে নিজেদের মতো মনগড়া উপস্থাপন ও মিথ্যাচার করা বিএনপির পুরানো চরিত্র।

এনামুল হক শামীম আরও বলেন, দেশের সকল সংকটে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগই মানুষের পাশে থাকে। বিএনপি ও অন্যান্য রাজনৈতিক দল মুখে বড় বড় কথা বললেও সংকটে মানুষের পাশে থাকে না।

পানিসম্পদ উপমন্ত্রী বলেছেন, গত সাত দশকের বেশি সময় আওয়ামী লীগ এ দেশের কোটি কোটি মানুষের ভালোবাসায় বেঁচে আছে। আওয়ামী লীগের শিকড় সারাদেশে বিস্তৃত ও মজবুত। ইতিহাস বিকৃতির কারিগর বিএনপি। ইতিহাস বিকৃতি ও মিথ্যাচারের রাজনীতির পুরনো মানসিকতাই ফুটে উঠেছে। এটা তাদের পুরনো রোগ। বঙ্গবন্ধু হত্যাকাণ্ডে জিয়া সরাসরি জড়িত। বিএনপি নেতাদের মুখে বাঙালির মুক্তিসংগ্রামে নেতৃত্বদানকারী দল, বাংলার গণমানুষের দল আওয়ামী লীগকে ভয় দেখানো মানায় না। এটি চরম ঔদ্ধত্যপূর্ণ ও হাস্যকর।#

Leave A Reply

Your email address will not be published.