রংপুর বিভাগে করোনায় আরও ১০ জনের মৃত্যু, শনাক্ত ৫৭৫

0 240

নিজস্ব প্রতিবেদক :

রংপুর বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ১৪ জন মারা গেছেন। এ নিয়ে বিভাগে করোনায় ৯৫০ জনের মৃত্যু হলো। একই সময়ে বিভাগে নতুন করে  জনের করোনা শনাক্ত হয়েছে। বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে এসব তথ্য জানা গেছে।

গতকাল রোববার সকাল আটটা থেকে আজ সোমবার সকাল আটটা পর্যন্ত বিভাগে ১ হাজার ৯৩৩ জনের নমুনা পরীক্ষা হয়েছে। নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ২৯ দশমিক ৭৫ শতাংশ। নতুন শনাক্ত হওয়া ৫৭৫ জনের মধ্যে রংপুর জেলায় সর্বোচ্চ ১৫৪ জন রয়েছেন।

এ ছাড়া দিনাজপুরে ৯৭ জন, কুড়িগ্রামে ৭৯ জন, নীলফামারীতে ৬১ জন, ঠাকুরগাঁওয়ে ৬৭ জন, গাইবান্ধায় ৪৪ জন, পঞ্চগড়ে ৪৮ ও লালমনিরহাটে ২৫ জন শনাক্ত হয়েছেন। এ নিয়ে বিভাগে মোট ৪৫ হাজার ৪২৭ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এদিকে বিভাগে গত এক দিনে নতুন করে ৬৫৭ জন সুস্থ হয়েছেন।

গত ২৪ ঘণ্টায় বিভাগে মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে ঠাকুরগাঁও ও গাইবান্ধায় সর্বোচ্চ তিনজন করে মারা গেছেন। রংপুর, পঞ্চগড় ও দিনাজপুরে দুজন করে এবং নীলফামারী ও লালমনিরহাটে একজন করে মারা গেছেন।

বিভাগে মোট মারা যাওয়া ৯৫০ জনের মধ্যে দিনাজপুরে সর্বোচ্চ ২৭২ জন রয়েছেন। এ ছাড়া রংপুরে ২০৮ জন, ঠাকুরগাঁওয়ে ১৮৫ জন, পঞ্চগড়ে ৬০ জন, নীলফামারীতে ৬৮ জন, লালমনিরহাটে ৫৬ জন, কুড়িগ্রামে ৫৪ জন ও গাইবান্ধায় ৪৭ জনের মৃত্যু হয়েছে।

এ বিষয়ে রংপুর বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক মোতাহারুল ইসলাম বলেন, করোনা সংক্রমণ প্রতিরোধে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

 

Leave A Reply

Your email address will not be published.