আরও ২৬৪ ডেঙ্গু রোগী হাসপাতালে

0 133

নিজস্ব প্রতিবেদক :

গত ২৪ ঘণ্টায় আরও ২৬৪ জন ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। তাদের মধ্যে ২৪৮ জনই রাজধানী ঢাকায়, আর বাকি ১৬ জন ঢাকার বাইরে বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছেন। এর আগে সোমবার (২ আগস্ট) দেশে সর্বোচ্চ ২৮৭ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন।

মঙ্গলবার (৩ আগস্ট) বিকেলে সারাদেশের পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের নিয়মিত ডেঙ্গু বিষয়ক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

কন্ট্রোল রুমের তথ্য বলছে, ঢাকার বাইরে বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ১৬ জন রোগী।

বর্তমানে সারাদেশে বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে সর্বমোট ১ হাজার ৭২ জন রোগী ভর্তি হয়েছেন।ঢাকার ৪১টি সরকারি ও বেসরকারি হাসপাতালে সর্বমোট ১ হাজার ২৫ জন রোগী ভর্তি হয়েছেন। অন্যান্য বিভাগে ভর্তি আছেন ৪৭ জন রোগী।

চলতি বছর জানুয়ারি থেকে এ পর্যন্ত সর্বমোট ৩ হাজার ৪৪৬ জন রোগী ভর্তি হয়েছেন বিভিন্ন হাসপাতালে। তাদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২ হাজার ৩৭০ জন।

রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটে (আইইডিসিআর) ডেঙ্গু সন্দেহে ৪ জনের মৃত্যুর তথ্য পাঠানো হয়েছে বলে জানিয়েছে হেলথ ইমারজেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম।

Leave A Reply

Your email address will not be published.