কাল ভোর থেকে চলবে ট্রেন, চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি

0 125

নিজস্ব প্রতিবেদক :

আগামীকাল বৃহস্পতিবার (১৫-২২ জুলাই) থেকে বিভিন্ন রুটে ৩৮ জোড়া আন্তঃনগর এবং ১৯ জোড়া কমিউটার ট্রেন চলাচল করবে দেশের বিভিন্ন গন্তব্যে। এবার শুধু অনলাইন থেকেই ট্রেনের টিকেট সংগ্রহ করা যাবে। তবে অনলাইনে টিকিট না পেয়ে অসন্তোষ প্রকাশ করেছেন অনেক যাত্রী। আবার অনেক যাত্রী অনলাইনে টিকিট না পেয়ে স্টেশনে এসে কারণ জানতে চেয়েছেন।

অন্যদিকে ট্রেন চলাচল স্বাভাবিক ও নির্বিঘ্ন করতে শুরু হয়েছে স্টেশন ও ট্রেন ধোঁয়া-মোছার কাজ। সব কিছু ঠিক থাকলে বৃহস্পতিবার ভোর সাড়ে ৪টা থেকেই যাত্রা শুরু করবে ট্রেন। কমলাপুর রেলওয়ে স্টেশন সূত্রে এসব তথ্য জানা গেছে।

এ বিষয়ে কমলাপুর রেলওয়ে ম্যানেজার মোহাম্মদ মাসুদ সারওয়ার বলেন, ‘আমাদের যাত্রা নিরাপদ করতে প্রস্তুতি নেয়া শুরু হয়েছে। ইতোমধ্যে সব প্রস্তুতি শেষের দিকে, আমরা এখন ট্রেন ধোঁয়া-মোছার কাজ করছি।’

তিনি বলেন, আমরা মাস্ক ছাড়া কাউকে স্টেশনে এলাও করবো না। সকল যাত্রীদের অনুরোধ করবো আপনারা সবাই শারীরিক দূরুত্ব বজায় রাখবেন, মাস্ক পরে আসবেন।

কমলাপুর রেলওয়ে ম্যানেজার আরও বলেন, স্টেশনে না এসে আপনারা অনলাইনে টিকিট কাটুন, দেশের কোনো স্টেশনের কাউন্টারে সরাসরি টিকিট মিলছে না। তবে টিকিট আছে, পর্যাপ্ত আছে আপনারা অনলাইনে চেষ্টা করুন।

বাংলাদেশ রেলওয়ের পরিচালক (জনসংযোগ) মোহাম্মদ সফিকুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী ১৫ জুলাই থেকে ২২ জুলাই পর্যন্ত (২১ জুলাই ঈদের দিন ব্যতিত) যাত্রীদের সামাজিক ও শারীরিক দূরত্ব নিশ্চিত করে আন্তঃনগর ট্রেনসমূহের বিদ্যমান আসন সংখ্যার অর্ধেক আসনের (৫০ শতাংশ) টিকিট ইস্যু করা হবে। এক্ষেত্রে আন্তঃনগর ট্রেনের ১৫, ১৬, ১৭ ও ১৮ জুলাইয়ের ঈদ যাত্রার  টিকিট ১৪ জুলাই সকাল ৮টা ঘটিকা থেকে শুধুমাত্র অনলাইন ও অ্যাপের মাধ্যমে অগ্রীম ব্যবস্থাপনায় ইস্যু করা হবে।

Leave A Reply

Your email address will not be published.