অনলাইনে মিলবে কোরবানির পশু

0 127

নিজস্ব প্রতিবেদক :

ঈদুল আযহায় অনলাইনে  বিক্রয়ের লক্ষ্যমাত্রা নির্ধারণ করে যাত্রা শুরু হল ডিজিটাল কোরবানি হাটের।
ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ইক্যাব) এবং বাংলাদেশ ডেইরি ফার্ম অ্যাসোসিয়েশনের যৌথ উদ্যোগে সহায়তা করছে বিজনেস প্রমোশন কাউন্সিল, এটুআই-একশপ।

ইক্যাব জানিয়েছে, রোববার থেকে এই অনলাইন হাটে কেনাটাকা করা যাবে, চলবে ঈদের আগের দিন পর্যন্ত।

গরু ডেলিভারি সেবার বিস্তৃতি হবে সংশ্লিষ্ট বিক্রেতা যে যে এলাকায় ডেলিভারি দিতে পারবেন তার উপর। আর কসাই সেবার বুকিং চালু থাকবে ১২ জুলাই পর্যন্ত। এই সেবার পরিসীমা কেবল ঢাকার মধ্যেই সীমাবদ্ধ।

রোববার অনলাইন প্ল্যাটফর্মে অনুষ্ঠানে এই হাটের উদ্বোধন করেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী তাজুল ইসলাম।

অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন ডাক, টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম, তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ, আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, এফবিসিসিআই সভাপতি জসিম উদ্দীন, আইসিটি বিভাগের জ্যেষ্ঠ সচিব এনএম জিয়াউল আলম, ডব্লিওটিও সেলের মহাপরিচালক হাফিজুর রহমান, বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর আহমেদ জামাল।

অনুষ্ঠানে শুরুতে স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলাম ১ লাখ ৪৮ হাজার টাকা দামে একটি গরু কিনে ডিজিটাল হাটের উদ্বোধন করেন।

তাজুল ইসলাম বলেন, করোনা মহামারি থেকে সুরক্ষা পেতে মানুষ বড় ধরনের একটা সহযোগিতা পাবে অনলাইনে পশু ক্রয়ের মাধ্যমে।

ডিজিটাল হাটে ক্রেতা ও বিক্রেতার আস্থা ও নিরাপত্তা বিধানের জন্য বাণিজ্য মন্ত্রণালয় একটি গাইডলাইন তৈরি করে দিয়েছে। বাংলাদেশ ব্যাংক ও একশপের মাধ্যমে আর্থিক নিরাপত্তার বিষয়টিও অন্তর্ভুক্ত করা হয়েছে।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশন এর নির্বাহী কর্মকর্তা সেলিম রেজা, অনুষ্ঠান পরিচালনা করেন ই-ক্যাবর প্রেসিডেন্ট শমী কায়সার।

 

Leave A Reply

Your email address will not be published.