কোরবানির পশু বহনে স্পেশাল ট্রেন সার্ভিস চালু হবে এবার?

0 126

নিজস্ব প্রতিবেদক :

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে এবারও ‘ক্যাটল স্পেশাল’ ট্রেন সার্ভিস চালু করা সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ রেলওয়ে। আজ শনিবার বাংলাদেশ রেলওয়ের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

তবে বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করে বাংলাদেশ রেলওয়ের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন) সরদার শাহাদাত আলী বলেন, আমরা প্রস্তুতি নিয়েছি। যদি করোনা পরিস্থিতি স্বাভাবিক হয় এবং কোরবানির পশুর হাট বসে, তাহলে আমরা এ ট্রেন সার্ভিসটি চালু করব।

ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‌‘আসন্ন পবিত্র ঈদ-উল-আযহা উপলক্ষে গত বারেরমতো এবারও বাংলাদেশ রেলওয়ের মাধ্যমে বিভিন্ন স্টেশন (দেওয়ানগঞ্জ বাজার, ইসলামপুর বাজার, মেলান্দহ বাজার, জামালপুর, দুরমুট, ময়মনসিংহ ইত্যাদি) থেকে ‘ক্যাটল স্পেশাল’ ট্রেনের মাধ্যমে কোরবানির পশু ঢাকা স্টেশন পর্যন্ত পরিবহনের সিদ্ধান্ত হয়েছে।
বিজ্ঞপ্তিতে পশু ব্যবসায়ীদের কোরবানির পশু নিরাপদে, স্বল্প খরচে এবং স্বল্প সময়ে ঢাকা স্টেশনের নিকটবর্তী গোপীবাগ (কমলাপুর), শাহজাহানপুর, মুগদা পশুর হাটগুলোতে নিশ্চিন্তে নিয়ে যাওয়ার জন্য বাংলাদেশ রেলওয়ের পশুবাহী ‘ক্যাটল স্পেশাল’ ট্রেন সার্ভিসের সেবা গ্রহণ করতে বলা হয়েছে।

এতে ব্যবসায়ীদের উদ্দেশে বলা হয়—‘আপনার মূল্যবান কোরবানির পশু গরু, মহিষ, ছাগল, ভেড়া ইত্যাদি বাংলাদেশ রেলওয়ের পশুবাহী ‘ক্যাটল স্পেশাল’ ট্রেনে পরিবহন করে সময় ও খরচ সাশ্রয় করুন। কোরবানির পশু বিক্রি করার পর নিজ নিজ গন্তব্যে পৌঁছানোর জন্য প্যাসেঞ্জার ট্রেন সার্ভিসের সেবা গ্রহণের সুযোগ রয়েছে। সম্মানিত পশু ব্যবসায়ীরা ও কৃষকদের ওয়াগন ভাড়া ও বরাদ্দের বিষয়ে জানার জন্য স্থানীয় স্টেশন মাস্টারের সঙ্গে যোগাযোগ করার বিনীত অনুরোধ করা হলো।

Leave A Reply

Your email address will not be published.