চট্টগ্রামে শিশু গণধর্ষণ , গ্রেফতার ৩

0 150

নিজস্ব প্রতিবেদক :

চট্টগ্রাম নগরের খুলশী থানা এলাকায় ১২ বছরের এক শিশুকে সংঘবদ্ধ ধর্ষণের অভিযোগে তিন যুবককে গ্রেফতার করেছে পুলিশ।

শুক্রবার (২ জুলাই) দিবাগত রাতে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

পুলিশ জানায়, ভুক্তভোগী শিশু পঞ্চম শ্রেণি পড়ুয়া ছাত্রী। তার মা নগরের একটি পোশাক কারখানায় চাকরি করেন। মায়ের অনুপস্থিতিতে খুলশী থানার পূর্ব নাসিরাবাদ তুলাতলি এলাকার বাসায় একা থাকেন শিশুটি। এই সুযোগে তার ওপর কুনজর পড়ে এলাকার কয়েকজন যুবকের।

সর্বশেষ বৃহস্পতিবার দিবাগত রাতে বাসা থেকে ফুসলিয়ে নিয়ে গিয়ে শিশুটিকে সংঘবদ্ধ ধর্ষণ করে তিন যুবক। বিষয়টি স্থানীয়রা টের পেয়ে জাতীয় জরুরি সেবা ৯৯৯-এ ফোন দেন। পরে পুলিশ এসে ভুক্তভোগী ছাত্রীকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন। এ ঘটনায় শুক্রবার ভুক্তভোগী শিশুর মা তিনজনকে আসামি করে মামলা দায়ের করেন। পরে পুলিশ অভিযান চালিয়ে তিন আসামিকেই গ্রেফতার করে।

এ বিষয়ে চট্টগ্রাম নগর উত্তর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার আবু বক্কর  বলেন, খুলশী থানা এলাকায় এক শিশুকে সংঘবদ্ধ ধর্ষণের দায়ে তিন আসামিকে গ্রেফতার করা হয়েছে।

গত বছরের জানুয়ারি থেকে নভেম্বর পর্যন্ত গত ১১ মাসে চট্টগ্রাম নগরের ১৬ থানায় ধর্ষণ ও দলবদ্ধ ধর্ষণের ঘটনায় মামলা হয়েছে ২২৭টি। অথচ চার বছর আগে ২০১৫ সালে ১৬ থানায় মামলা হয়েছিল মাত্র ৭৮টি।ধর্ষণের সর্বোচ্চ সাজা মৃত্যুদণ্ডের বিধান রেখে নারী ও শিশু নির্যাতন দমন আইন সংশোধন করেছে সরকার। গত ১৩ অক্টোবর থেকে আইনটি কার্যকর হয়েছে। তবে ধর্ষণের ঘটনা কমেনি।

 

Leave A Reply

Your email address will not be published.