বিধিনিষেধ অমান্যে চট্টগ্রামে ৩৭ মামলা

0 130

নিজস্ব প্রতিবেদক :

সরকার ঘোষিত কঠোর বিধিনিষেধের প্রথম দিনে চট্টগ্রাম নগরে ৩৭ মামলায় ১৩ হাজার ৭০০ টাকা জরিমানা করেছেন জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। বৃহস্পতিবার (১ জুলাই) চট্টগ্রাম নগরের বিভিন্ন এলাকায় নয়জন নির্বাহী ম্যাজিস্ট্রেট অভিযান চালিয়ে এ জরিমানা আদায় করেন।

জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, নগরের চকবাজার ও বাকলিয়া এলাকায় নির্বাহী মাসুমা জান্নাত ভ্রাম্যমাণ আদালত পরিচালনা সাত মামলায় ৭০০ টাকা জরিমানা আদায় করেন এবং খুলশী এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ ইনামুল হাসান ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এক মামলায় ৫০০ টাকা জরিমানা আদায় করেন।

একই সময়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. উমর ফারুক কোতোয়ালি থানা এলাকায় অভিযান চালিয়ে ছয় মামলায় এক হাজার ৬০০ টাকা জরিমানা আদায় করেন এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাসুদ রানা হালিশহর থানা এলাকায় অভিযান চালিয়ে চার মামলায় চার হাজার ৭০০ টাকা জরিমানা আদায় করেন।

এ ছাড়াও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জিল্লুর রহমান ও রেজওয়ানা আফরিন অভিযান পরিচালনা করে পাঁচ মামলায় দুই হাজার ২০০ টাকা জরিমানা আদায় করেন এবং নূরজাহান আক্তার সাথী ও ফাহমিদা আফরোজ অভিযান পরিচালনা করে ১৬ মামলায় তিন হাজার ১০০ টাকা জরিমানা আদায় করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক বলেন, ‘বিধিনিষেধ বাস্তবায়নে জেলা প্রশাসনের নয়জন নির্বাহী ম্যাজিস্ট্রেট নগরের গুরুত্বপূর্ণ এলাকায় অভিযান পরিচালনা করেন। এতে যারা বিনা কারণে ঘর থেকে বের হয়েছেন, তাদের জরিমানা করা হয়েছে। এ ছাড়াও নির্দেশনার বাইরে যারা দোকান খোলা রেখেছেন তাদের জরিমানা ও দোকান বন্ধ করে দেয়া হয়েছে।

 

 

 

 

 

 

Leave A Reply

Your email address will not be published.