চট্টগ্রামে ৭ জনের মৃত্যু, শনাক্ত ৩০০

0 228

নিজস্ব প্রতিবেদক :

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৩৬০টি নমুনা পরীক্ষা করে করোনা শনাক্ত হয়েছে ৩০০ জনের। একই সময়ে করোনায় ৭ জনের মৃত্যু হয়েছে। গতকাল রবিবার সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এ তথ্য জানা যায়।
এদিন কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবসহ চট্টগ্রামে ৭টি ল্যাবে নমুনা পরীক্ষা করা হয়। বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৫৩৯টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয় ১০৪ জন। চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ২২৩টি নমুনা পরীক্ষা করে ৬৬ জনের করোনা ভাইরাস পাওয়া গেছে।
এছাড়া চট্টগ্রাম জেনারেল হাসপাতাল ল্যাবে ২৭৫টি নমুনা পরীক্ষা করে ৬৬ জন, শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১৪২টি নমুনা পরীক্ষা করে ১৪ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ২৬টি নমুনা পরীক্ষা করে ৮ জন, জেনারেল হাসপাতালে ২৮টি নমুনা পরীক্ষা করে ২৩ জন, এপিক হেলথ কেয়ার ল্যাবে ৭৫টি নমুনা পরীক্ষা করে ২৮ জন এবং কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে ৫২টি নমুনা পরীক্ষা করে একজনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।
এদিন পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাব, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাব, ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাব এবং চট্টগ্রাম মেডিকেল সেন্টার হাসপাতাল ল্যাবে কোনো নমুনা পরীক্ষা করা হয়নি।
সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ১ হাজার ৩৬০টি নমুনা পরীক্ষা করে ৩০০ জনের করোনা শনাক্ত হয়। এদের মধ্যে নগরীর ২০৪ জন এবং উপজেলায় ৯৬ জন।

 

 

 

 

Leave A Reply

Your email address will not be published.