মাস্ক বিতরনে মাঠে নেমেছে ট্রাফিক পুলিশ

0 138

নিজস্ব প্রতিবেদক:

মানুষের উদাসীনতায় আবারও বাড়ছে করোনা ভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ। করোনা প্রতিরোধে গণ ভ্যাকসিন কার্যক্রমের মধ্যেই সম্প্রতি আক্রান্ত আর মৃত্যুর হার বেড়ে গেছে। এ অবস্থায় করোনা সংক্রমণ ঠেকাতে আবারও দ্বিতীয় দফায় পুলিশ মাঠপর্যায়ে তৎপরতা শুরু করেছে। জনসাধারণকে মাস্ক পরতে ও স্বাস্থ্যবিধি মানতে উদ্বুদ্ধ করতে ‘মাস্ক পরার অভ্যেস, করোনামুক্ত বাংলাদেশ’ প্রতিপাদ্যকে সামনে রেখে দেশব্যাপী পুলিশের বিশেষ কর্মসূচি শুরু করেছে।

করোনা সংক্রমণ রোধে সোমবার (২৮ জুন) থেকে ৪ জুলাই পর্যন্ত সারাদেশে সাতদিনের কঠোর লকডাউন দিয়েছে সরকার।

এদিন থেকে জরুরি পরিষেবা ছাড়া সব সরকারি, বেসরকারি অফিস বন্ধ থাকবে। জরুরি পণ্যবাহী যান ছাড়া সব ধরনের যান চলাচল বন্ধ থাকবে।

রবিবার কর্মসূচির প্রথমদিনে রাজধানীর বেশ কয়েকটি এলাকায় নগরবাসীকে মাস্ক পরার বিষয়ে সচেতন করতে কাজ করছে ডিএমপি’র বিভিন্ন বিভাগ।

মাস্ক বিতরণ কর্মসূচির অংশ হিসেবে শনিবার (২৬ জুন) বাবুবাজার ব্রিজ এলাকায় মাস্ক বিতরণ করা হয়।

এ সময় যাদের মুখে মাস্ক নেই তাদের মাস্ক পরিয়ে দেয় পুলিশ। মাস্ক দেয়ার আগে তাদের হাতে জীবাণুনাশকও দেয়া হয়।

মাস্ক বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- লালবাগ বিভাগ ট্রাফিক পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার শহীদুল ইসলাম, ট্রাফিক কোতোয়ালি জোনের সহকারী কমিশনার বিমান কুমার দাস, পরিদর্শক কে এম মঞ্জুরুল আলমসহ অনেক পুলিশ সদস্য।

এদিকে এই কর্মসূচি’র প্রথম দিনে রবিবার সকালে রাজধানীর ফার্মগেট এলাকায় ৫ হাজার মানুষের মধ্যে মাস্ক বিতরণ করে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) তেজগাঁও বিভাগ। বেলা সাড়ে ১১টা থেকে রাজধানীর ফার্মগেট এলাকায় মাস্ক বিতরণ এ কার্যক্রমের নেতৃত্ব দেন তেজগাঁও বিভাগের উপ-কমিশনার (ডিসি) হারুন-অর-রশীদ।

এ সময় ডিসি জানান, দেশব্যাপী করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় বাংলাদেশ পুলিশের মাস্ক বিতরণ কার্যক্রম আজ থেকে শুরু হয়েছে। আমরা মূলত জণগণের মধ্যে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে মাস্ক বিতরণ করছি। অনেকেই যারা রাস্তায় মাস্ক ছাড়া চলাচল করছেন, তাদেরকে মাস্ক বিতরণ করছি।

মানুষকে মাস্ক পরার অভ্যাস করতে হবে উল্লেখ করে ডিসি হারুন জানান, অনেকেই ইতোমধ্যে টিকা নিয়েছেন। কিন্তু এরপরেও আমাদের সবাইকে মাস্ক পরতে হবে।

লালবাগ বিভাগ ট্রাফিক পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার শহীদুল ইসলাম বলেন, আমরা জনগণের মধ্যে সচেতনতা বৃদ্ধি করার জন্য মাস্ক বিতরণ করছি।

 

Leave A Reply

Your email address will not be published.