ফিলিস্তিন স্বীকৃতি না পেলে, ইসরায়েলও স্বীকৃতি পাবে না

0 197

নিজস্ব প্রতিবেদক:

ফিলিস্তিন আমাদের বন্ধু। তাদের সাথে আমাদের আত্মার সম্পর্ক বলেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। তিনি বলেন, ফিলিস্তিন স্বাধীন ও সার্বভৌম রাষ্ট্রের স্বীকৃতি না পাওয়া পর্যন্ত ইসরায়েলকে গ্রহণ করবে না বাংলাদেশ। ফিলিস্তিনের উপর সকল ধরণের নির্যাতন বন্ধ করে স্বাধীন ও সার্বভৌম রাষ্ট্রের স্বীকৃতি না দেওয়া পর্যন্ত আমরাও ইসরায়েলকে স্বীকৃতি দিবো না।

বৃহস্পতিবার (১০ জুন) রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় বাংলাদেশ ওষুধ শিল্প সমিতি কর্তৃক ঢাকায় নিযুক্ত ফিলিস্তিনের রাষ্ট্রদূত ইউসুফ এস ওয়াই রামাদানের কাছে জরুরি ওষুধ সামগ্রী হস্তান্তর অনুষ্ঠানে এ কথা বলেন পররাষ্ট্রমন্ত্রী আব্দুল মোমেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, শুধু বাংলাদেশের সরকার নয়, আমাদের দেশের মানুষেরও ফিলিস্তিনের জন্য ভালোবাসা রয়েছে। ফিলিস্তিনকে আমরা বন্ধু হিসেবে গ্রহণ করি। আমাদের জাতির পিতার সময় থেকে ফিলিস্তিনের জনগণের সঙ্গে আমাদের আত্মার সম্পর্ক। আমরা বিশ্বাস করি, যতদিন ফিলিস্তিন স্বাধীন সার্বভৌম রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠিত না হবে আমরা ততদিন তাদের সাথে আছি। আমরা ইসরায়েলকে গ্রহণ করব না এবং আমরা এখনও তাদের স্বীকৃতি দেইনি।

ড. মোমেন আরো বলেন, ইসরায়েল বারবার আমাদের অ্যাপ্রোচ করেছে। আমরা এসব তোয়াক্কা করিনি। আমরা বিশ্বাস করি ফিলিস্তিন একটি স্বাধীন ও সার্বভৌম রাষ্ট্র হবে। ফিলিস্তিন ভাইদের ওপর অত্যাচার বন্ধ করে তাদেরকে স্বীকৃতি প্রদান করতে হবে। অন্যথায় আমরা ইসরায়েলকে স্বীকৃতি দিবো না।

Leave A Reply

Your email address will not be published.