জীবন-জীবিকার চাকাকে সচল রাখতে হবে: চসিক মেয়র

0 137

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরী বলেছেন, আওয়ামী লীগ দুযোর্গ-দুর্বিপাকে মানুষের পাশে থাকে। করোনাকালে বৈশ্বিক সংকটের সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুদক্ষ ও দূরদর্শী নেতৃত্বে বাংলাদেশের দাঁড়াবার প্রচেষ্টা বিশ্ব প্রশংসিত হয়েছে। জীবন-জীবিকার চাকাকে সচল রেখেছে। তাই প্রবৃদ্ধি ও জীবনমানের সূচক নীচে নামে নি। জীবনধারা স্বাভাবিক না থাকলেও পরিস্থিতি কখনো নিয়ন্ত্রণের বাইরে যায় নি। করোনাকালের ১৪ মাসে মৃত্যুর মিছিল কখনো দীর্ঘ হয়নি। অথচ বাংলাদেশের চেয়ে অনেক উন্নত ও উন্নয়নশীল দেশের চিত্র এই সময় ভয়াবহ ছিল।

তিনি আজ রোববার ( ৯ মে)  ১৩নং পাহাড়তলী ওয়ার্ডে ঈদ উপহার বিতরণ কর্মসূচীতে এ কথা বলেন।

তিনি নগরবাসীর উদ্দেশ্যে বলেন, আমি মানুষের পাশে ছিলাম ও থাকতে চাই। চট্টগ্রাম একটি অপূর্ব নগরী এবং ভূ-প্রাকৃতিক বৈশিষ্ট প্রাচুর্যে ভরপুর। আমি চট্টগ্রামকে আন্তর্জাতিক মানের নগরী হিসেবে গড়ে তুলতে সকলের সহযোগিতা ও পরামর্শ চাই। আমি বিশ্বাসকরি, চট্টগ্রামকে বাসযোগ্য নগরী হিসেবে গড়ে তুলতে সামর্থ্য ও সক্ষমতার ঘাটতি হবে না। সিটি কর্পোরেশনের যে ভূ-সম্পত্তি আছে এগুলোতে আয়বর্দ্ধক প্রকল্প বাস্তবায়ন সম্ভব। এই প্রকল্প থেকে আর্থিক সক্ষমতা আহরণ করা কঠিন নয়, তাই প্রয়োজন বাস্তব সম্পন্ন পরিকল্পনা। সিটি কর্পোরেশনের আয়বর্দ্ধক প্রকল্পে ব্যক্তি ও প্রতিষ্ঠানের বিনিয়োগকারীদেরকে স্বাগত জানাই।

ওয়ার্ড কাউন্সিলর মো. ওয়াসিম উদ্দিনের চৌধরীর সভপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন পাথরঘাটা ওয়ার্ডের কাউন্সিলর পুলক খাস্তগীর, ওয়ার্ড আওয়ামী লীগ নেতা জাহাঙ্গীর আলম, মো. আবু বক্কর সিদ্দিকী, সুরজিৎ বড়–য়া লাভু, ফয়সাল আমিন, আবদুস সালাম জাগিরদার, মো. হোসেন মাস্টার, আবুল কালাম আজাদ, আব্দুল আওয়াল, মো. ইসহাক, শিক্ষক মো. মোজাম্মেল হক প্রমুখ।

Leave A Reply

Your email address will not be published.