দেশে ২৪ ঘন্টায় করোনার সর্বশেষ তথ্য

0 188

দেশে করোনা পরিস্থিতিতে ক্রমেই বাড়ছে আক্রান্তের সংখ্যা। কয়েক সপ্তাহের ব্যবধানে দেশে বেড়েছে করোনা সংক্রমণ। একই সাথে বেড়েছে মৃত্যুর সংখ্যাও। সমপ্রতি দেশে ভারতীয় করোনার ভেরিয়েন্ট পাওয়া গেছে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

গেলো ২৪ ঘন্টায় মারা গেছেন ৫৬ জন। এ পর্যন্ত ভাইরাসটিতে মোট মারা যাওয়া ১১ হাজার ৯৩৪ জন। এ সময় নতুন করে করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ১ হাজার ৩৮৬ জন। এতে মোট শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৭ লাখ ৭৩ হাজার ৫১৩ জনে।

রোববার (৯ মে) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন ৩ হাজার ৩২৯ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৭ লাখ ১০ হাজার ১৬২ জন।

বিজ্ঞপ্তিতে আরো জানান, ২৪ ঘণ্টায় ১৬ হাজার ৭৭৫ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। পরীক্ষা করা হয়েছে ১৬ হাজার ৯১৫টি। নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ৮ দশমিক ১৯ শতাংশ। দেশে এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৫৬ লাখ ৩০ হাজার ৮৯৪টি। মোট পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৩ দশমিক ৭৪ শতাংশ।

স্বাস্থ্য অধিদফতর থেকে দেয়া করোনাবিষয়ক নিয়মিত ব্রিফিংয়ে বলা হয়েছে, করোনা ভ্যাকসিন নেওয়ার পরও মাস্ক পরে এবং স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। বিনা প্রয়োজনে কোন অবস্থাতেই ঘর থেকে বের হওয়া যাবে না।

Leave A Reply

Your email address will not be published.