রমজান মাসে এবাদত-বন্দেগীতে সংকট মুক্তি চাইতে হবে: চসিক মেয়র

0 225

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরী বলেছেন, বিশ্ব ইতিহাস ও সভ্যতার বির্বতনে মানব সমাজ বহুমুখী সংকট অতিক্রম করেছে। অনেক সভ্যতা ধ্বংসের মুখোমুখি হলেও একেবারে নিশ্চিহ্ন হয়নি বরং ঘুরে দাঁড়িয়েছে। এভাবেই সভ্যতা ও মানব সমাজ বর্তমান অবস্থায় এসে পৌঁছুলেও আমরা আরেকটি ভয়াবহ সংকটের মুখোমুখি। এতে দিশেহারা হবার কারণ নেই।

পবিত্র রমজান মাসের এবাদত-বন্দেগীতে আল্লাহর কাছে একমাত্র ফরিয়াদ হোক-তিনি সর্বশক্তিমান। তিনি তাঁর সর্বশ্রেষ্ঠ সৃষ্টি মানবসমাজকে সংকটকালে রক্ষা করেছেন এবং এবারও রক্ষা করবেন।

তিনি গত সোমবার (২৬ এপ্রিল) ভোর রাতে ৬নং পূর্ব ষোলশহর ওয়ার্ডে বহদ্দারহাট এলাকায় রোজাদারদের মাঝে সেহেরী বিতরণকালে এ কথা বলেন।

তিনি আরো বলেন, মানুষের মাঝে শ্রেণীভেদ আছে ও বৈষম্য আছে। আল্লাহ আমাদের সৃষ্টি করলেও শ্রেণী ও বৈষম্য সৃষ্টি করেননি। শ্রেণীস্বার্থে বৈষম্য আমরাই সৃষ্টি করেছি। আল্লাহ এই বৈষম্য অপছন্দ করেন। এ কারণে মানুষে মানুষে সাম্য প্রতিষ্ঠা করাটা সকলের কাম্য হোক। এতে আমাদের উপর আল্লাহর রহমত বর্ষিত হবে।

এ সময় উপস্থিত ছিলেন পূর্ব ষোলশহর ওয়ার্ডের কাউন্সিলর এম আশরাফুল আলম, ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি শামসুল আলম, যুবলীগের সাবেক কেন্দ্রীয় নেতা সৈয়দ মাহমুদুল হকসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিগণ।

Leave A Reply

Your email address will not be published.