স্বাস্থ্যবিধি না মানলে আবারো লকডাউন: ওবায়দুল কাদের

0 293

দেশে লকডাউন শিথিল করা হলেও যদি গণপরিবহনসহ সর্বত্র স্বাস্থ্যবিধি না মানে তাহলে আবারও সরকার কঠোর লকডাউন দিতে বাধ্য হবে বলে জনিয়েছেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

আজ রোববার (২৫ এপ্রিল) নিজ সরকারি বাসভবনে নিয়মিত ব্রিফিংয়ে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, যদি লকডাউনের পরে গণপরিবহন চলাচলে সুযোগ দেওয়া হলে সবাইকে স্বাস্থ্যবিধি ও নির্দেশনা মেনে চলতে হবে। সর্বত্র স্বাস্থ্যবিধি মানা না হলে সরকার আবারও কঠোর লকডাউনের দিকে যাবে।

গত ২৩ এপ্রিল জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন জানিয়েছিলেন, আগামী ২৮ এপ্রিলের পর চলমান বিধিনিষেধ আর থাকছে না। ধীরে-ধীরে সবকিছু খুলে দেওয়া হবে। গণপরিবহন চালু হলেও স্বাস্থ্যবিধি মেনেই চলতে হবে। যাত্রীরা স্বাস্থ্যবিধি মেনে গণপরিবহনে উঠবেন এবং যাত্রার সময়েও স্বাস্থ্যবিধি মানতে হবে

তিনি বলেন, মানুষকে মাস্ক পরতে হবে, শারীরিক দূরত্ব মানতে হবে। বিধিনিষেধ না থাকলেও জীবনযাত্রার বিষয়ে কিছু দিক-নির্দেশনা থাকবে। আগামী ২৮ এপ্রিল এ বিষয়ে একটি প্রজ্ঞাপন জারি করা হবে।

সরকার ঘোষিত চলমান কঠোর লকডাউন ২৮ এপ্রিল মধ্যরাতে শেষ হলেও মানতে হবে সব ধরণের স্বাস্থ্যবিধি। নির্দেশনা মেনে ধীরে ধীরে খুলে দেওয়া হবে সবকিছু। আজ থেকে খুলে দেওয়া হয়েছে দোকাপাট ও শপিংমল ।

Leave A Reply

Your email address will not be published.