ভিপি নূরের বিরুদ্ধে এবার কক্সবাজারে মামলা

0 198


সিলেট ও চট্টগ্রামের পর এবার ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদ (ডাকসু)-এর সাবেক ভিপি নুরুল হক নুরের বিরুদ্ধে কক্সবাজারে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে ।
ফেসবুক লাইভে এসে ধর্মীয় মূল্যবোধে আঘাত করে উসকানিমূলক বক্তব্য ও আওয়ামী লীগ নেতাকর্মীদের নিয়ে মানহানিকর মন্তব্য করার অভিযোগে তার বিরুদ্ধে এই মামলা করা হয়। (মামলা ৪০/২৫৯- ২১ এপ্রিল ২০২১)।

বুধবার (২১ এপ্রিল) সন্ধ্যায় ডিজিটাল নিরাপত্তা আইনে কক্সবাজার সদর মডেল থানায় মামলাটি দায়ের করেন কক্সবাজার জেলা ছাত্রলীগের সহ-সভাপতি মইন উদ্দীন।

বাদী মইন উদ্দীনের অভিযোগ, নূর ব্যক্তিগত আইডি থেকে ফেইসবুক লাইভে এসে বাংলাদেশের অসংখ্য ধর্মপ্রাণ নেতাকর্মীদের ধর্মীয় মূল্যবোধ বা অনুভূতিতে উসকানি প্রদান, সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটানোসহ আওয়ামী লীগ নেতাকর্মীদের বিরুদ্ধে মানহানিকর ও আক্রমণাত্মক মন্তব্য করেছেন। এ কারনে তার বিরুদ্ধে মামলা করা হয়েছে।

উল্লেখ্য, গত ১৪ এপ্রিল বিকেলে ফেইসবুক লাইভে এসে নূর বলেন, ‘কোনো মুসলমান আওয়ামী লীগ করতে পারে না। যারা এই আওয়ামী লীগ করে তারা চাঁদাবাজ, ধান্ধাবাজ, মাদক ব্যবসায়ী, চিটার-বাটপার এই ধরনের মুসলমান। ‘আওয়ামী লীগের কেউ প্রকৃত মুসলমান না’ বলে মন্তব্য করেন। একই ঘটনায় এর আগে ঢাকা, সিলেট ও চট্টগ্রামেও মামলা হয় নুরের বিরুদ্ধে।

Leave A Reply

Your email address will not be published.