চাক্তাই বিকল্প খালের আবর্জনার স্তূপ পরিষ্কারের উদ্যোগ কাউন্সিলর শহিদের

0 231
কে বি আমান আলী রোডস্থ চাক্তাই বিকল্প খাল থেকে কাউন্সিলর শহিদুল আলমের উদ্যোগে সীমিত জনবল নিয়ে ময়লা আবর্জনা পরিস্কার করা হচ্ছে

চট্টগ্রাম নগরীর ১৭ নং পশ্চিম বাকলিয়া ওয়ার্ডের চাক্তাই বিকল্প খালে জমে থাকা বিশাল ময়লা আবর্জনার স্তূপ বুধবার সকালে পরিষ্কারের উদ্যোগ নেয়া হয়েছে। এই জমে থাকা আবর্জনার কারণে মশার প্রজনন বৃদ্ধি ও খালের পানি চলাচল বাধাপ্রাপ্ত হচ্ছে। এর পূর্বেও সীমিত জনবল ও সাজ সরঞ্জাম দিয়ে আবর্জনা পরিষ্কারের উদ্যোগ গ্রহণ করেন কাউন্সিলর মোহাম্মদ শহিদুল আলম।
এবারও ওয়ার্ডের ১০ জনের মত পরিচ্ছন্ন সেবক দিয়ে পরিষ্কারের উদ্যোগ নেন তিনি। এই কার্যক্রম পরিচালনা করতে গিয়ে কাউন্সিলর শহিদ বলেন, মেয়র মহোদয় ১০০ দিনের অগ্রাধিকার কর্মসূচি ঘোষণা করেছেন। আমরা সেই অনুযায়ী কাজ করার চেষ্টা করছি। কিন্তু কাজ করতে গেলে জনবল ও সাজ সরঞ্জামের সাপোর্ট প্রয়োজন। তিনি তার ওয়ার্ডে ময়লা আবর্জনা সংগ্রহে ভ্যান সরবরাহে মেয়রের নিকট আহ্বান জানান।
এব্যাপারে মেয়র বরাবরে আবেদনও দেয়া আছে বলে উল্লেখ করেন । না হয় এসব কাজ লোক দেখানোর মত হবে। বর্ষার আগে আবারো নগরের নিম্নাঞ্চল ডুবলে জনপ্রতিনিধি হিসেবে আমরা পার পাবো না। তাই আহ্বান থাকবে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ ও চট্টগ্রাম সিটি কর্পোরেশন যৌথ উদ্যোগে খালগুলো পরিষ্কার করা হউক। আমরা কাউন্সিলররা এ ব্যাপারে সবধরনের সহযোগিতা করবো।

 

Leave A Reply

Your email address will not be published.