করোনায় আক্রান্ত ১০৯ সংসদ সদস্য, মৃত্যু ৪ জনের

0 196

করোনার ধকলে বিপর্যস্ত পুরো বিশ্ব। বিশ্বজুড়ে করোনার থাবা লাগে ২০২০ সালের শুরুর দিকে। এই করোনার প্রকোপ থেকে রেহাই পায়নি বাংলাদেশও। বৈশ্বিক এই মহামারির বিষাক্ত ছোঁয়া লেগেছে বাংলাদেশে। দেশে করোনার প্রথম রোগী শনাক্ত করা হয় গেল বছরের ৮ মার্চ। করোনা শুরুর প্রথম দিকেই সংক্রমণ শুরু হয়।

করোনায় গত বছরের চেয়ে চলতি বছরের কয়েক মাসে বেড়েছে করোনা সংক্রমণ ও মৃত্যুর হার। দেশের সাধারণজনগণ থেকে শুরু করে ভিআইপি পার্সন ও দেশের সংসদ সদস্যরাও আক্রান্ত হয়েছে করোনায়। করোনার প্রকোপ ঠেকাতে এবং পরিস্থিতি বিবেচনায় এখনো সারাদেশে চলছে লকডাউন।

এমন নাজুক পরিস্থিতিতে মহামারি করোনায় দেশে ২০২০ সালের নয় মাসে ৭৫ জন সংসদ সদস্য আক্রান্ত হয়েছিলেন। এবার চলতি বছরের গেল সাড়ে তিন মাসে করোনায় আক্রান্ত হলেন ৩৪ জন সংসদ সদস্য। দেশে করোনা সংক্রমণের শুরু থেকে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হন মোট ১০৯ জন এমপি।

তবে ২০২০ সালের নভেম্বর মাসে সর্বোচ্চ ২২ জন এবং জানুয়ারি মাসে ১৬ জন সংসদ সদস্য করোনা আক্রান্ত হয়েছেন। করোনা সংক্রমণে এই পর্যন্ত দেশে আক্রান্ত ১০৯ জন সংসদ সদস্য। যার মধ্যে করোনায় মৃত্যু হয়েছে ৪ জনের।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, দেশে করোনা সংক্রমণের কারণে গত বছরের ১৩ জুন মারা যান আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য, সাবেক মন্ত্রী ও সিরাজগঞ্জ-১ আসনের সাংসদ মোহাম্মদ নাসিম। একই দিনে মারা যান ধর্ম প্রতিমন্ত্রী শেখ আবদুল্লাহ। আর জুলাইয়ে মারা যান নওগাঁ-৬ আসনের সাংসদ ইসরাফিল আলম।

করোনা মহামারির ক্রান্তিকালে চলতি বছরের মার্চ মাসে মারা যান সিলেট-৩ আসনের সাংসদ মাহমুদ উস সামাদ চৌধুরী। এ নিয়ে দেশে সর্বশেষ ১৪ এপ্রিল মারা গেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও কুমিল্লা-৫ আসনের সাংসদ আবদুল মতিন খসরু। এদিকে রাজশাহী-২ আসনের সাংসদ ফজলে হোসেন বাদশা দুই ডোজ টিকা নেওয়ার পরও করোনা আক্রান্ত হয়। পরবর্তীতে তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল থেকে ঢাকায় নিয়ে আসা হয় উন্নত চিকিৎসার জন্য।

Leave A Reply

Your email address will not be published.