চট্টগ্রাম জেলা প্রশাসনের তত্ত্বাবধায়নে উপহার সামগ্রী বিতরণ

0 155

চট্টগ্রাম নগরীতে তৃতীয় দিনের মতো করোনায় ক্ষতিগ্রস্ত, হতদরিদ্র, অসহায় নরসুন্দর ও চর্মকারদের মাঝে প্রধানমন্ত্রীর পাঠানো উপহার সামগ্রী বিতরণ করেন চট্টগ্রাম জেলা প্রশাসন। নগরীর কাজেম আলী স্কুল এন্ড কলেজ মাঠে মানবিক এই কার্যক্রমের উদ্বোধন করেন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার এবিএম আজাদ।

চট্টগ্রাম জেলা প্রশাসক মমিনুর রহমানের তত্ত্বাবধায়নে নগরীর ২৫০ জন নরসুন্দর এবং ১৫০ জন চর্মকারদের এই উপহার সামগ্রী বিতরণ করা হয়।

স্বেচ্ছাসেবী সংগঠন ফিউচার বাংলাদেশ, ইয়াং বাংলা, সার্ক মানবাধিকার ফাউন্ডেশন, রোভার স্কাউস, যুব রেড ক্রিসেন্টসহ বিভিন্ন সংগঠনগুলোর সহযোগিতায় বিতরণ করা উপহার সামগ্রীর মধ্যে ছিল চাল, ডাল, আলু, সাবান, তেল, চিনিসহ নিত্যপ্রয়োজনীয় পণ্য।

প্রধানমন্ত্রীর উপহার পাওয়া নিম্নবিত্তের লোকজন জানান, করোনার এই দুর্দিনে উপহার পেয়ে তারা অনেক খুশি, সেজন্য প্রধানমন্ত্রীকে আন্তরিক ধন্যবাদ জানান। লকডাউনে কর্মহীন হয়ে বর্তমানে তারা অসহায়। এমন সময় প্রধানমন্ত্রী তাদের পাশে দাড়ানোয় তারা অশেষ কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান।

এ বিষয়ে জেলা প্রশাসক মমিনুর রহমান বলেন, সবাইকে নিয়ে সরকার, আমরা এই মানবিক ত্রাণ বিতরণ কার্যক্রম যাতে সুন্দরভাবে সম্পন্ন হয় সেজন্য বিভিন্ন সেচ্চাসেবী সংগঠনকে যুক্ত করেছি।

গত ১৪ এপ্রিল লকডাউনের পর থেকে যারা অসচ্ছল, পরিবহণ শ্রমিক, তৃতীয় লিঙ্গের লোকজন, নির্মাণ শ্রমিক কর্মজীবী, শ্রমজীবী, যারা দিনে এনে দিনে খায় লকডাউনে কর্ম হারিয়েছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে তাদের প্রত্যেককে আমরা ত্রাণের আওতায় নিয়ে আসার চেষ্টা করছি। আগামীতেও লকডাউনে ত্রাণ বিতরণ ব্যবস্থা অব্যাহত থাকবে।

Leave A Reply

Your email address will not be published.