এবিএম মহিউদ্দিন চৌধুরী ফাউন্ডেশনের ইফতার সামগ্রী বিতরণ

0 181
এ.বি.এম মহিউদ্দিন চৌধুরী ফাউন্ডেশনের উদ্যোগে ইফতার বিতরণ করা হচ্ছে

চট্টলবীর এবিএম মহিউদ্দিন চৌধুরী ফাউন্ডেশনের পক্ষ থেকে পবিত্র রমজান মাসে নগরীর ৪১টি ওয়ার্ডে খেটে খাওয়া মানুষ ও উপস্থিত রোজাদারদের মাঝে ইফতার সামগ্রী বিতরণ কার্যক্রমের অংশ হিসেবে বৃহস্পতিবার (১৫ এপ্রিল) দ্বিতীয় রমজানের দিন ট্রাকে করে স্বেচ্ছাসেবীরা পাহাড়তলী ওয়ার্ড, অলংকার মোড়, লালখান বাজার, ওয়াসা ও জিইসি মোড়ে এক হাজার জনের মাঝে ইফতার বিরতণ করেন। ইফতার বিতরণের সার্বিক ব্যবস্থাপনার কার্যক্রম পরিচালনা করেন  ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক বোরহানুল হাসান চৌধুরী সালেহিন।

তিনি ওয়াটস অ্যাপ সংযোগের মাধ্যমে স্বেচ্ছাসেবী ও ইফতার গ্রহণকারীদের উদ্দেশ্যে বলেন, রোজাদারদের হাতে ইফতারি তুলে দেয়া প্রত্যেক মুসলমানের পবিত্র ইমানী দায়িত্ব। বিগত দুবছর ধরে করোনা প্রাদুর্ভাবজনিত কারণে সাধারণ জীবন যাপন ছন্দহীন হয়ে পড়েছে। ঘরের বাইরে যারা খেটে খাওয়া মানুষ আছেন এবং বিভিন্ন কাজে কর্মে কর্তব্য পালন করেন সেই সকল রোজাদার মানুষের ইফতার গ্রহণের সময়টা খুব কঠিন হয়ে দাঁড়ায়। তাই তাদের হাতে ইফতার তুলে দিতে একটি মানবিক ও ধর্মীয় কর্তব্য বোধ থেকে আমাদের এই আয়োজন।

তিনি আরো বলেন, গত দুবছর ধরে রমজান মাসে ভিন্ন মাত্রা যুক্ত হয়েছে, কারণ এখন সীমাহীন মানবিক সংকটে সারা বিশ^ বিপন্ন। ইসলাম শান্তি ও মানবিক ধর্ম। এই বোধ থেকেই সংকট মুক্তির জন্য রমজান মাসে এবাদত-বন্দেগীতে মহান আল্লাহর দরবারে রহমত, বরকত ও নাজাতের জন্য প্রার্থনা করতে হবে। কারণ তিনিই একমাত্র মানবিক সংকট থেকে মুক্তি দিতে পারেন। আল্লাহ কখনো তাঁর সৃষ্টির বিনাশ চান না, উত্তরণ চান।

 

 

 

Leave A Reply

Your email address will not be published.