চট্টগ্রামে করোনায় শনাক্ত আরো ৩০৫ জন মৃত্যু ৮

0 137

 

দেশী টোয়েন্টিফোর ডেস্কঃ

বাণিজ্যিক রাজধানী চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায়  করোনায় মৃত্যু হয়েছে আরো ৮ জনের।  শনাক্ত হয়েছে  ৩০৫ জন । এ নিয়ে বন্দরনগরীতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪৬ হাজার ৩৮০  এবং মোট মৃত্যু হয়েছে ৪৪৫ জনের ।

১৬ এপ্রিল শুক্রবার সকালে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এসব তথ্য জানা যায়। গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের ৫টি ল্যাবে ১ হাজার ১৪২টি নমুনা পরীক্ষা করা হয়।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ৩০৫ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছেন। নমুনা পরীক্ষা করা হয়েছে ১ হাজার ১৪২ জনের। নতুন আক্রান্তদের মধ্যে নগরের ২৭১ জন এবং উপজেলায় ৩৪ জন। নগরে মৃত্যু হয়েছে ৮ জনের। এ পর্যন্ত মোট ৪৪৫ জনের মৃত্যু হলো।

এর মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৪৪টি নমুনা পরীক্ষায় ২২ জন , বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৪৬৩টি নমুনা পরীক্ষায় ৯০ জন, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ১১৯টি নমুনা পরীক্ষায় ৩৮ জন  এবং চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৫৭টিতে ২৩ জন ও  বেসরকারি শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৪৫৯টি নমুনা পরীক্ষায় ১৩২ জন করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন।

এদিন কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাব, বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাব, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাব ও জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) নমুনা পরীক্ষা করা হয়নি।

 

Leave A Reply

Your email address will not be published.