মুক্তিযোদ্ধা সংসদ-ইকো ভাম্যমাণ বুথ উদ্বোধন

0 116

 

বাংলাদেশ মুক্তিযোদ্ধা চট্টগ্রাম মহানগর ইউনিট কমান্ড, মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড চট্টগ্রাম মহানগর কমিটির পরিচালনায় বেসরকারি উন্নয়ন সংস্থা ইকোর সার্বিক সহযোগিতায় চট্টগ্রাম মহানগরে বসবাসরত বীর মুক্তিযোদ্ধা ও তাঁদের পরিবারের সদস্যদের করোনা ভাইরাস নমুনা সংগ্রহের জন্য ভাম্যমাণ মুক্তিযোদ্ধা সংসদ-ইকো বুথ উদ্বোধন করা হয়েছে। ১৩ এপ্রিল বিকেলে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ চট্টগ্রাম মহানগর ইউনিট কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোজাফফর আহমদের সভাপতিত্বে এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও বীর মুক্তিযোদ্ধার সন্তান ড. মোহাম্মদ ওমর ফারুক রাসেলের পরিচালনায় অনুষ্ঠিত ভারচুয়াল উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ও উদ্বোধক ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শিরীন আখতার।

বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান, চট্টগ্রাম চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি মাহবুব আলম, চট্টগ্রাম বিভাগের স্বাস্থ্য পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবীর, চট্টগ্রাম জেলার ডেপুটি সিভিল সার্জন ডা. আসিফ খান, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া, বেসরকারি উন্নয়ন সংস্থা ইকোর সভাপতি মোহাম্মদ সরওয়ার আলম চৌধুরী মনি, মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড চট্টগ্রাম মহানগর আহবায়ক শাহেদ মুরাদ সাকু।

প্রধান অতিথি অধ্যাপক ড. শিরীন আখতার বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে সাড়া দিয়ে জীবনের মায়া ত্যাগ করে বীর মুক্তিযোদ্ধারা লাল সবুজের পতাকা প্রতিষ্ঠিত করেছিল। বীর মুক্তিযোদ্ধাদের সকলের বয়স ষাটোর্ধ। এ ভাম্যমান বুথ স্থাপনের ফলে বীর মুক্তিযোদ্ধাদের কিছুটা ঋণ শোধ হবে।

বিশেষ অতিথি জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান বলেন, বীর মুক্তিযোদ্ধারা জাতির শ্রেষ্ঠ সন্তান, মুক্তিযুদ্ধের চেতনায় এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। তিনি সকলের ঐক্যবদ্ধভাবে কাজ করলে দেশ শিগগিরই করোনা মহামারী থেকে মুক্তি পাবে বলেও আশাবাদ ব্যক্ত করেন।

এখন থেকে বীর মুক্তিযোদ্ধা ও তাদেও পরিবারের সদস্যরা ‘মুক্তিযোদ্ধা সংসদ-ইকো’ ভাম্যমান এ বুথে করোনা টেস্টের জন্য নমুনা দিতে পারবে। বিস্তারিত জানতে বীর মুক্তিযোদ্ধার সন্তান মো. সরওয়ার আলম চৌধুরী মনি’র (০১৮১৫৮০৪০৬৭) সাথে যোগাযোগ করার জন্য অনুরোধ জানানো হয়েছে।

 

 

 

Leave A Reply

Your email address will not be published.