চট্টগ্রামে লকডাউনের প্রথম দিনেই কঠোর অবস্থানে পুলিশ

0 210

করোনা মহামারির প্রকোপ ঠেকাতে সারাদেশে আবারো দেয়া হয়েছে সর্বাত্মক লকডাউন। কঠোর নির্দেশনা মেনে আজ বুধবার (১৪ এপ্রিল) থেকে আগামী (২১এপ্রিল) শুরু হয়েছে এক সপ্তাহের লকডাউন। একদিকে রমজান শুরু আবার একই দিনে পহেলা বৈশাখ সেই সাথে যোগ হলো সারাদেশে লকডাউন।

আজ বুধবার (১৪ এপ্রিল) চট্টগ্রাম নগরীর জামালখান, দেওয়ানহাট, জিইসি ও লালখান বাজার মোড়ে গিয়ে দেখা যায় দেশে সর্বাত্মক লকডাউনে রাস্তায় তেমন যানবাহন নেই। বেড়েছে রিক্সার সংখ্যা। কয়েকটি মোড়ে মোটর সাইকেলও দেখা যায়। রাস্তায় নেই সাধারণ মানুষের চলাফেরা।

এদিকে লকডাউনকে সফল করতে সকাল থেকেই মাঠে রয়েছে পুলিশ প্রশাসন। নগরীর বিভিন্ন মোড়ে মোড়ে চলছে তল্লাশি। যারা বিনা কারণে রাস্তায় বের হচ্ছে তাদের করা হচ্ছে জরিমানা। যারা যথাযথ কারণ দেখাতে পেরেছে তাদের ছেড়ে দিচ্ছে পুলিশ। আবার কেউ কেউ পুলিশকে ফাঁকি দিয়ে মোটরসাইকেল নিয়ে বেরিয়ে পড়ছে বিভিন্ন কাজেকর্মে।

নগরীর টাইগারপাস মোড়ে এক পুলিশ সদস্যের সাথে কথা বললে তিনি জানান, বাস্তায় কেউ মোটরসাইকেল বা ব্যাক্তিগত গাড়ি নিয়ে বের হলে তাদের ধরা হচ্ছে বিস্তারিত কারণ জেনে আমরা ছেড়ে দিচ্ছি। কিন্তু যারা নির্দেশনা অমান্য করে বের হবে তাদের বিরুদ্ধে নেয়া হচ্ছে আইনী ব্যবস্থা।

Leave A Reply

Your email address will not be published.