রবীন্দ্রসংগীত শিল্পী মিতা হকের ইন্তেকাল

0 126
রবীন্দ্রসংগীত শিল্পী মিতা হক

রবীন্দ্রসংগীত শিল্পী মিতা হক ইন্তেকাল করেছেন। রাজধানীর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রোববার (১১ এপ্রিল) সকাল ৬টা ২০ মিনিটে চিকিৎসাধীন অবস্থায় মারা যান মিতা হক।

মিতা হক করোনায় আক্রান্ত হয়ে আবার সুস্থ হয়েছিলেন। করোনা নেগেটিভ আসার পর ৯ এপ্রিল তাকে হাসপাতাল থেকে বাসায় নিয়ে যাওয়া হয়। কিন্তু ১০ এপ্রিল (শনিবার) সকালের দিকে হার্ট অ্যাটাক করেন তিনি। এরপর আবার তাকে হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

এদিকে, একুশে পদকপ্রাপ্ত রবীন্দ্রসংগীত শিল্পী মিতা হকের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মিতা হকের রুহের মাগফিরাত কামনা ও তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

১৯৬৩ সালে জন্মগ্রহণ করেন শিল্পী মিতা হক। তার এককভাবে মুক্তি পাওয়া মোট ২৪টি অ্যালবাম রয়েছে। এর মধ্যে ১৪টি ভারত থেকে ও ১০টি বাংলাদেশ থেকে। মিতা হক ২০১৬ সালে শিল্পকলা পদক লাভ করেন। ২০২০ সালে বাংলাদেশ সরকার তাকে একুশে পদকে ভূষিত করে। ১৯৯০ সালে বিউটি কর্নার থেকে প্রকাশিত হয় মিতা হকের প্রথম রবীন্দ্রসংগীতের অ্যালবাম ‘আমার মন মানে না’।

Leave A Reply

Your email address will not be published.