নাগরিক দূর্ভোগ লাঘবে চসিকের জরুরী সেবা কার্যক্রম চালু থাকবে: মেয়র

0 141

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরী করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউ মোকাবেলায় বিশ্ব স্বাস্থ্য সংস্থার গাইড লাইন অনুযায়ী স্বাস্থ্যবিধি ও সরকারী নির্দেশনা সমূহ কঠোরভাবে পালন এবং অনুসরণের আহ্বান জানান।

আজ শনিবার (১০ এপ্রিল) চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরী দারোগাহাট রোড, স্ট্যান্ড রোড, মাঝিরঘাট রোড এলাকায় প্যাচওয়াক ও নালার মাটি উত্তোলন কাজ পরিদর্শন করেন।

এ সময় মেয়র বলেন, করোনাকালীন আর্থসামাজিক বিপর্যয় প্রতিরোধে চসিক থেমে নেই। চট্টগ্রামের গুরুত্বপূর্ণ সড়ক স্ট্যান্ড রোড, মাঝির ঘাট রোডকে ব্যবহার উপযোগী করে গড়ে তোলার প্রয়াস অব্যাহত থাকবে। এ কাজে যে সকল জনবল নিয়োজিত আছেন তাদেরকে তিনি ধন্যবাদ জানান।

মেয়র আরো বলেন, দায়িত্ব গ্রহণের ১০০ দিনের মধ্যে অগ্রাধিকার ভিত্তিতে দৃশ্যমান সমস্যা ও নাগরিক দূর্ভোগ লাঘবে প্যাচওয়াক, পরিচ্ছন্নতা, মশক নিধন, আলোকায়ন ও সড়ক মেরামতের কাজ শুরু করেছি। চলমান এ কাজের সুফল পাওয়া যাচ্ছে।

তিনি আরো বলেন, কোভিড-১৯ এর দ্বিতীয় ঢেউয়ের প্রভাবে করোনার সংক্রমণ হার দ্রুত বৃদ্ধির প্রেক্ষিতে আক্রান্তদের সেবা প্রদানকল্পে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ব্যবস্থাপনায় নগরীর লালদিঘী পাড়স্থ চসিক লাইব্রেরী ও দুর্যোগ ব্যবস্থাপণা ভবনে ৫০ শয্যা বিশিষ্ট আইসোলেশন সেন্টার স্থাপন করা হয়েছে। এখানে চিকিৎসাধীনরা বিনামূল্যে চিকিৎসা, ঔষধপত্র, অক্সিজেন সার্পোট, খাবারসহ সব ধরণের প্রয়োজনীয় চিকিৎসা সেবা পাচ্ছে। নগরীর ওয়ার্ড ও সংরক্ষিত কাউন্সিলরদের তত্বাবধানে মাইকিং ও সচেতনাতামূলক লিফলেট বিতরণ কার্যক্রম চলছে বলেও তিনি জানান।

এসময় মাদারবাড়ী ওয়ার্ডের কাউন্সিলর মোহাম্মদ আতাউল্লাহ চৌধুরী, সংরক্ষিত কাউন্সিলর নিলু নাগ, নির্বাহী প্রকৌশলী বিপ্লব কুমার দাশ, পরিচ্ছন্ন কর্মকর্তা প্রণব কুমার শর্মা, স্থানীয় ব্যক্তিবর্গের মধ্যে মোহাম্মদ আব্দুল মজিদ, মো. ছানাউল্লাহ, মো. আবির, মো. আলমগীর হীরা, মো. বেলাল, মাহাবুবুল হক জনি উপস্থিত ছিলেন।

Leave A Reply

Your email address will not be published.