পশ্চিম বাকলিয়ায় কাউন্সিলর শহিদুলের মশকনিধন ও পরিচ্ছন্নতা অভিযান

0 144
পশ্চিম বাকলিয়া ওয়ার্ডের নালা থেকে পরিষ্কার পরিচ্ছন্নতার কার্যক্রম তদারক করছেন কাউন্সিলর মো. শহিদুল আলম

নগরীর ১৭নং পশ্চিম বাকলিয়া ওয়ার্ড কাউন্সিলর মোহাম্মদ শহিদুল আলমের প্রত্যক্ষ তদারকিতে শনিবার  (১০ এপ্রিল) সকালে ওয়ার্ডের দেওয়ান বাজার শান্তিনগর, বগারবিল, ইউনুছ রোড এলাকায় মশকনিধন কর্মসূচি ও নালা নর্দমার ময়লা আবর্জনা পরিষ্কার পরিচ্ছন্নতার কার্যক্রম পরিচালনা করা হয়।

কার্যক্রম পরিচালনাকালে কাউন্সিলর শহিদুল আলম বলেন, এখন একদিকে করোনা মহামারির দ্বিতীয় ঢেউয়ের কারণে নগরে সংক্রমণ ও মানুষের মৃত্যু সংখ্যা বেড়েছে। তার ওপর চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের চলমান জলাবদ্ধতা প্রকল্পের কারণে খালে বাঁধ থাকায় পানি প্রবাহ বন্ধ থাকায় মশার উপদ্রব বেড়েছে।

আমরা মাননীয় মেয়র রেজাউল করিম চৌধুরীর ঘোষিত একশ দিনের কর্মসূচি অনুসারে ওয়ার্ডে নালা-খালের মাটি উত্তোলন ও পরিষ্কার পরচ্ছন্নতা কার্যক্রম চালাচ্ছি। তবে এ ব্যাপারে ওয়ার্ডের বাসিন্দাদের সচেতন হতে হবে। আপনারা সচেতন না হয়ে যদি যত্রতত্র ও নালা খালকে ডাস্টবিন মনে করে ময়লা আবর্জনা ফেলেন তাহলে মশার উপদ্রব কমবে না, বরং রোগবালাই ছড়াবে। কাজেই নগরবাসী নিজেরা সচেতন হউন। কর্পোরেশনকে সহযোগিতা করুন।  এসময় নালা-নর্দমা খালে ফগার মেশিন, লার্ভিসাইড ও এডাল্টিসাইড স্প্রে  করা হয়। এই কার্যক্রমে কর্পোরেশনের ১৫ জন পরিচ্ছন্ন সেবক ও কর্মী নিয়োজিত ছিল।

পশ্চিম বাকলিয়া ওয়ার্ডের কাউন্সিলর মো. শহিদুল আলমের তত্ত্বাবধানে শান্তিনগর, বগারবিল, ইউনুছ রোড এলাকায় মশকনিধন কর্মসূচিতে ওষুধ ছিটানো হচ্ছে

এ সময় তরুণ সমাজসেবক মোহাম্মদ মাঈনুল কামাল, ২নং ইউনিট আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল হাকিম মেম্বার, ৩নং ইউনিট আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ জাহাঙ্গীর আলম, ওয়ার্ড আওয়ামী লীগ  নেতা ডা. মামুন, ওয়ার্ড যুবলীগ নেতা আমজাদ হোসেন, বাকলিয়া থানা শ্রমিক লীগ সাংগঠনিক সম্পাদক সোহেল আহমেদ, আব্দুল বাতেন, ওয়ার্ড যুবলীগ নেতা আফজাল হোসেন, ১৭নং ওয়ার্ড সেচ্ছাসেবক লীগ  নেতা নাজিম  দেওয়ান, ইয়াসিন টিপু, মুন্না খান, মানিক রাজ, চকবাজার থানা ছাত্রলীগ নেতা প্রসেনজিত সেন বাপ্পা, বাকলিয়া থানা ছাত্রলীগের সদস্য আবরার হাবিব, আব্দুল্লাহ আলভি, মোহাম্মদ আলম, ফারুক ইসলাম সাকিব প্রমুখ উপস্থিত ছিলেন।

কাউন্সিলর শহিদের উদ্যোগে বড়মিয়া মসজিদ এলাকায় করেনা সুরক্ষা সামগ্রী বিতরণ শেষে মুসল্লিকে মাস্ক পরিধান করানো হচ্ছে

এদিকে ১৭নং পশ্চিম বাকলিয়া ওয়ার্ড কাউন্সিলর  মোহাম্মদ শহিদুল আলমের সহযোগিতায় গত ৯ এপ্রিল শুক্রবার ওয়ার্ডের বড় মিয়া মসজিদ এলাকায় আছরের নামাজ শেষে মুসল্লিদের মাঝে করোনার সুরক্ষা সামগ্রী বিতরণ করা হয়। বিতরণ করা সুরক্ষা সামগ্রীর মধ্যে ছিল সাবান,মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার। কাউন্সিলর শহিদুল আলম সুরক্ষা সামগ্রী বিতরণ কালে মুসল্লিদের উদ্দেশ্যে বলেন, আপনারা নিজের সুরক্ষা, পরিবার ও দেশের স্বার্থে সরকারের নির্দেশিত স্বাস্থ্যবিধি মেনে চলুন। বাইরে আসলে অবশ্যই মাস্ক পরিধান করুন। আর ঘন ঘন সাবান দিয়ে হাত ধুবেন। তা সবসময় সম্ভব না হলে স্যানিটাইজার ব্যবহার করবেন। মনে রাখতে হবে নিজে সুরক্ষিত থাকলে আপনার পরিবার ও সুরক্ষিত থাকবে। আর যারা এখনো কারোনার টিকা নেননি তারা রেজিস্ট্রেশন করে টিকা নিয়ে ফেলুন।

এসময় তরুণ সমাজসেবক মোহাম্মদ মাঈনুল কামাল, ওয়ার্ড যুবলীগ নেতা শওকত ইরফান, আফজাল হোসেন, আরিফ হোসেন সোহেল,  সেচ্ছাসেবক লীগের নাজিম দেওয়ান, আলমগীর চৌধুরী, ইয়াসিন টিপু, মুন্না খান, মানিক রাজ, শ্রমিক লীগের ইমন খান, বাকলিয়া থানা ছাত্রলীগের যুগ্ম-আহবায়ক আজিজুর রহমান, সদস্য আব্দুল্লাহ আলভি, ওয়ার্ড ছাত্রলীগের সাধারণ সম্পাদক সুহৃদ বড়ুয়া, জয় মহাজন পাপ্পু, আশিফুর রহমান সাকির, মোহাম্মদ আকিব, সাকিব হোসেন, তাহসিন খান, ফরহাদ আহমেদ মিথুন প্রমুখ উপস্থিত ছিলেন। প্রেস বিজ্ঞপ্তি

Leave A Reply

Your email address will not be published.