স্বাস্থ্যবিধি না মানায় চট্টগ্রামে ৬ চালক ও ১০ যাত্রীকে জরিমানা

0 138

চট্টগ্রামে লকডাউনের তৃতীয় দিনে চালু হলো গণপরিবহন। সরকারি সিদ্ধান্তে গণপরিবহন চালুতে রয়েছে নানান নির্দেশনা ও স্বস্থ্যবিধি। কিন্তু এসবের বালাই নেই গাড়ি চালকদের। নির্দেশনা অমান্য করে অতিরিক্ত যাত্রী, বেশি ভাড়া আদায় করছে বাস ও মিনি বাস চালকরা। জরিমানা করা হয় বেশ কয়েকজন চালককে।

আজ বুধবার (৭ এপ্রিল) সকাল থেকে দুপুর দুইটা পর্যন্ত জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুকের নেতৃত্বে জিইসি মোড়, মুরাদপুর ও আমানত শাহ ব্রিজ এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

এ সময় সরকারি নির্দেশনা অমান্য করে অতিরিক্ত যাত্রী, বেশি ভাড়া আদায় করার দায়ে পাঁচজন বাস চালক ও একজন মিনিবাস চালককে জরিমানা করেছেন চট্টগ্রাম জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। তাদের কাছ থেকে মোট সাড়ে ৮ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। একই সাথে মাস্ক না পরার করার কারণে ১০ যাত্রীকেও করা হয় দেড় হাজার টাকা জরিমানা।

নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক বলেন, আজ থেকে সরকারি নির্দেশনা মেনে মহানগর এলাকায় গণপরিবহন চলাচল করার কথা থাকলেও কিছু চালক নির্দেশনা উপেক্ষা করায় পাঁচজন বাস চালক ও একজন মিনিবাস চালককে ৮ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়। অভিযোগ পাওয়া যায় বেশি ভাড়া আদায়ের। চালকদের জরিমানা করে সতর্ক করা হয় যাতে ভবিষ্যতে সরকারি সবধরনের নির্দেশনা মেনে চলে।

সরকারি নির্দেশনা বাস্তবায়ন ও মাস্ক ব্যবহার নিশ্চিত করতে জেলা প্রশাসনের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে। কেউ স্বাস্থ্যবিধির অমান্য করলে নেয়া হবে কঠোর ব্যবস্থা।

Leave A Reply

Your email address will not be published.