লকডাউনে গণপরিবহন চলছে অর্ধেক যাত্রী নিয়ে

0 229
নগরীর দেওয়ানহাট এলাকার দৃশ্য

দেশের লকডাউন পরিস্থিতিতে সরকারি-বেসরকারিসহ বিভিন্ন প্রতিষ্ঠানে কর্মরত ও জনসাধারণের যাতায়াতে দুর্ভোগের বিষয়টি বিবেচনায় নিয়ে ঢাকাসহ দেশের সকল সিটি করপোরেশন এলাকায় গণপরিবহন সার্ভিস চালু করার সিদ্ধান্ত নিয়েছে সরকার।

আজ বুধবার (৭ এপ্রিল) সকাল থেকে আবারও শুরু হয়েছে গণপরিবহন চলাচল। গত দুই দিন বন্ধ থাকার পর শুরু হয় চলাচল। বর্ধিত ভাড়া ও অর্ধেক যাত্রী নিয়ে শুরু হয়েছে গণপরিবহন চলাচল। ৬০ শতাংশ বাড়তি ভাড়ায় অর্ধেক যাত্রী নিয়ে গণপরিবহন চলবে।

গতকাল মঙ্গলবার (৬ এপ্রিল) রাতে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) গণপরিবহন চলাচলের নির্দেশনা দিয়ে সংশোধিত বিজ্ঞপ্তিতে বলা হয়, বুধবার থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত সিটি করপোরেশন এলাকায় গণপরিবহন চলাচলে নিষেধাজ্ঞা শিথিল করা হয়েছে।

গত মঙ্গলবার (৬ এপ্রিল) সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন। পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত দূরপাল্লার কোন গণপরিবহন চলাচল করবে না।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, ঢাকা, চট্টগ্রামসহ সব সিটি করপোরেশনে গণপরিবহন সেবা বুধবার (৭ এপ্রিল) সকাল ৬টা থেকে এটা শুরু হয়ে সন্ধ্যা ৬টা পর্যন্ত চালু থাকবে। তবে, বাইরের কোনো পরিবহন শহরে প্রবেশ করতে পারবে না এবং শহর থেকে কোন পরিবহন দুরপাল্লায় ছেড়ে যাবে না।

Leave A Reply

Your email address will not be published.