সারাদেশে সাত দিনের লকডাউন শুরু

0 170

দেশে করোনা পরিস্থিতির অবনতি হওয়ায় আবারো সাত দিনের লকডাউন দিয়েছে সরকার। করোনার সংক্রমণ ঠেকাতে দেয়া হয়েছে কঠোর বিধিনিষেধ ও নানান নির্দেশনা।

আজ সোমবার (৫ এপ্রিল) সকাল ৬টা থেকে শুরু হয়েছে এই লকডাউন কার্যক্রম।। নির্দেশনা অনুযায়ী সকাল থেকে সব ধরনের গণপরিবহন চলাচল বন্ধ আছে। সচেতনতা ও মানুষের সমাগম ঠেকাতে মাঠে রয়েছে পুলিশ প্রশাসন।

সকাল ৬টা থেকে রাজধানীর বিভিন্ন এলাকায় রাস্তাঘাট মোটামুটি ফাঁকা রয়েছে। নেই জনসাধারনের উপস্থিতি। অল্পকিছু ব্যক্তিগত যান চলাচল করলেও নেই কোনো গণপরিবহন। রাজধানীর বিভিন্ন মোড়ে চলছে পুলিশি তল্লাশী। ব্যক্তিগত গাড়ি আর রিকশায় স্বাস্থ্যবিধি মানা হচ্ছে কি না তা কঠোরভাবে তদারকি করছে আইনশৃঙ্খলা বাহিনী।

এদিকে, সারাদেশের মতো চট্টগ্রামেও চলছে লকডাউন কার্যক্রম। সকাল ৭টায় নগরীর আগ্রাবাদ, লালখান বাজার ও বেশ কয়েকটি মোড়ে গিয়ে দেখা যায় কিছু ব্যাক্তিগত গাড়ি ও মোটরসাইকেল চলাচল করছে। রাস্তায় গণপরিবহন নেই। তবে দুএকটি বাস চলাচল করতে দেখা যায়।

সরকারি নির্দেশনা অনুযায়ী আগামী ১১ এপ্রিল রাত ১২টা পর্যন্ত গণপরিবহন বন্ধ থাকবে। বন্ধ থাকবে দোকানপাট, শপিংমল, হাটবাজার। কেবল ওষুধ ও খাবারের দোকান খোলা থাকবে। সেই সাথে করোনা ঠেকাতে সারা দেশে প্রশাসন কঠোর নজরদারিতে টহল জোরদার করেছে।

Leave A Reply

Your email address will not be published.