মালদ্বীপের প্রতিরক্ষা বাহিনী প্রধানের সাথে সেনা প্রধানের সাক্ষাৎ

0 148
মালদ্বীপের প্রতিরক্ষা বাহিনী প্রধান মেজর জেনারেল আব্দুল্লাহ শামাল বাংলাদেশ সেনাবাহিনীর প্রধান জেনারেল আজিজ আহমেদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ

দেশে সফররত মালদ্বীপের প্রতিরক্ষা বাহিনী প্রধান মেজর জেনারেল আব্দুল্লাহ শামাল বাংলাদেশ সেনাবাহিনীর প্রধান জেনারেল আজিজ আহমেদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন ।

বৃহস্পতিবার (১ এপ্রিল) সেনাবাহিনী সদর দফতরে এ সৌজন্য সাক্ষাৎ অনুষ্ঠিত হয়েছে বলে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) থেকে জানানো হয়েছে।

সাক্ষাতে উভয় দেশের সেনাবাহিনীর অংশগ্রহণে যৌথ প্রশিক্ষণ পরিচালনা, প্রতিরক্ষা বিষয়ে বিশেষজ্ঞ বিনিময়, পারস্পরিক প্রতিরক্ষা সহযোগিতা, শুভেচ্ছা সফর এবং চলমান কোভিড-১৯ মহামারি মোকাবিলায় চিকিৎসা সহায়তা প্রদানের বিষয়গুলো প্রাধান্য পায়। একই সাথে কথা বলেন দুই দেশের সশস্ত্র বাহিনীর মধ্যে বিদ্যমান সুসম্পর্ক ও ভবিষ্যৎ অগ্রযাত্রায় পারস্পরিক সহযোগিতার বিভিন্ন বিষয়ে।

মালদ্বীপের প্রতিরক্ষা বাহিনী প্রধান সকালে ঢাকা সেনানিবাসের শিখা অনির্বাণে ফুল দিয়ে স্বাধীনতা যুদ্ধের বীর শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। এরপর সেনাকুঞ্জে বাংলাদেশ সেনাবাহিনীর একটি চৌকস দল তাকে গার্ড অব অনার প্রদান করে। পরে মেজর জেনারেল আব্দুল্লাহ শামাল সেনাকুঞ্জে বৃক্ষরোপণ করেন।

সাতদিনের রাষ্ট্রীয় সফরে ৩১ মার্চ ঢাকায় এসেছেন মেজর জেনারেল আব্দুল্লাহ শামালের নেতৃত্বে ৫ সদস্যের মালদ্বীপ প্রতিরক্ষা বাহিনীর একটি প্রতিনিধি দল । সফরের আনুষ্ঠানিকতা ও বৈঠক শেষে আগামী ৬ এপ্রিল দলটি ঢাকা ছেড়ে যাবেন।

Leave A Reply

Your email address will not be published.