এবার বন্ধ হলো কক্সবাজার-টেকনাফ ও কুয়াকাটা ভ্রমণ

0 134
টেকনাফ,সেন্টমার্টিন

দেশে করোনা পরিস্থিতি খারাপের দিকে এগোচ্ছে। সংক্রমণ বাড়ছে প্রতিনিয়তই। এমন পরিস্থিতিতে সরকারের নির্দেশনা মেনে কক্সবাজার-টেকনাফ ও কুয়াকাটার পর্যটন কেন্দ্র ও সবগুলো হোটেল-মোটেল দুই সপ্তাহের জন্য বন্ধ ঘোষণা করেছে জেলা প্রশাসন।

দেশে আবারো করোনার সংক্রমণ বেড়ে যাওয়ার কারণে কক্সবাজারের পর্যটন কেন্দ্র এবং টেকনাফ-সেন্টমার্টিন নৌপথে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়েছে। পর্যটকরা আগামী দুই সপ্তাহের মধ্যে কক্সবাজার ও সেন্টমার্টিনে ভ্রমণে যেতে পারবেন না।

বুধবার (৩১ মার্চ) রাতে টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পারভেজ চৌধুরী বলেন, করোনার  সংক্রমণ ঠেকাতে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। ‌বৃহস্পতিবার (১ এপ্রিল) সকাল থেকে এই নৌপথে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধের নির্দেশ কেউ অমান্য করলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

বৃহস্পতিবার (১ এপ্রিল) সকাল থেকে ওই নৌরুটে সব পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ রাখার নির্দেশ দিয়েছে জেলা প্রশাসন। তবে স্বাস্থ্যবিধি মেনে অভ্যন্তরীণ নৌপথে যাত্রী পরিবহনে নিয়োজিত নৌযান চলাচল স্বাভাবিক থাকবে।

সারগরকন্যা কুয়াকাটা

বুধবার (৩১ মার্চ) কুয়াকাটায় পর্যটকদের আগমনে নিষেধাজ্ঞা জারি করা হয়। বৃহস্পতিবার (১এপ্রিল) থেকে আগামী ১৫ এপ্রিল পর্যন্ত এই নিষেধাজ্ঞা কার্যকর থাকবে। কুয়াকাটা পৌরশহরের বিভিন্ন পয়েন্টে স্থানীয় প্রশাসন ও ট্যুরিস্ট পুলিশ মাইকিং করে নিষেধাজ্ঞার বিষয়টি প্রচার করেছে।

Leave A Reply

Your email address will not be published.