জাতীয় প্রিমিয়ার লিগে চট্টগ্রামের জয়

0 374
জয়ের পর চট্টগ্রাম জেলা দল

দেশী ক্রীড়া ডেস্ক:

জাতীয় প্রিমিয়ার লিগে রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে জয় পেতে শেষে দিনে চট্টগ্রামের প্রয়োজন ছিল পাঁচ উইকেট আর রাজশাহীর ১৩৬ রান। কিন্তু তরুণ পেসার মেহেদী হাসান রানার দুর্দান্ত বোলিংয়ে সকালের সেশনেই শেষ সব নাটকীয়তা।

চট্টগ্রামের বোলারদের সাঁড়াসি আক্রমণে ৮৮ রানের বড় ও স্বস্তির জয়ের হাসি মুখে মাঠ ছেড়েছে মুমিনুল হকের দল চট্টগ্রাম বিভাগ।

চতুর্থ দিন সকালে মাত্র ৪৭ রান যোগ করেছে ফরহাদ রেজার দল। ৬৯ ওভারে ১৯৪ রানে গুঁড়িয়ে গেছে রাজশাহীর দ্বিতীয় ইনিংস। মেহেদী হাসান রানা শেষ দিনে একাই নিয়েছেন ৩ উইকেট। আগেরদিন নিয়েছিলেন একটি। ৩ উইকেট নেন ইরফান হোসাইন। প্রথম ইনিংসেও ৩ উইকেট নিয়েছিলেন মেহেদী হাসান। দুই ইনিংস মিলে ৭ উইকেট- ম্যাচ সেরার পুরস্কার স্বাভাবকিভাবেই উঠলো রানার হাতে। রাজশাহীকে ২৮৩ রানের লক্ষ্য দেয় চট্টগ্রাম । তৃতীয় দিন শেষে ১৪৭ রানেই ইনিংসের অর্ধেকটা তুলে নেয় মুমিনুল হকের দল। তবে দুই অভিজ্ঞ যোদ্ধা জুনায়েদ সিদ্দিকী (৫১) আর ফরহাদ রেজা (১৪) ক্রিজে থাকায় কিছুটা শঙ্কা ছিল চট্টগ্রামের খেলোয়াদের মাঝে। কিন্তু গতকাল কিছুই হয়নি। ৫১ রানে অপরাজিত থাকা বাঁহাতি জুনায়েদ অপরাজিত থেকে যান ৬৮ রানে। বাকিরা ছিলেন আসা-যাওয়ার মিছিলে। অধিনায়ক ফরহাদ রেজার ইনিং শেষ হয় ২৫ রানে। দ্বিতীয় রাউন্ড শুরু আগামী সোমবার। এদিন মেট্রোর প্রতিপক্ষ মুমিনুল হকের চট্টগ্রাম। রাজশাহীর মুখোমুখি হবে বরিশাল।

অন্যদিকে বিকেএসপির চার নম্বর মাঠে শেষ দিনে নাজমুল ইসলাম অপুর ক্যারিয়ার সেরা বোলিংয়ে প্রথম স্তরের ম্যাচে রংপুরের বিপক্ষে ৮০ রানের জয় তুলে নিয়েছে ঢাকা। ২৬৪ রানের জয়ের লক্ষ্যে শেষ দিনে রংপুরের প্রয়োজন ছিল ২২৯, হাতে ছিল আট উইকেট। শেষ পর্যন্ত তারা গুটিয়ে যায় ১৮৩ রানে।

এদিকে খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে সিলেটকে উড়িয়ে যাত্রা শুরু করে খুলনা। খুলনার ৩৭৫ রানের জবাবে প্রথম ইনিংসে ১৩৪ রানে অলআউট হয়ে ফলো অনে পড়ে সিলেট। জাকিরের ১৫ চারে ১৪০ রানের লড়াকু ইনিংসে দ্বিতীয় ইনিংসে তারা করে ৩০৮ রান। এই ইনিংসের জন্য তরুণ বাঁহাতি ব্যাটসম্যান জেতেন ম্যাচ সেরার পুরস্কার।

আরেক ম্যাচে শেষ দিনে তেমন একটা লড়াই করতে পারেনি বরিশাল। আগের দিন ম্যাচের নিয়ন্ত্রণ পুরোপুরি মুঠোয় নেওয়া ঢাকা মেট্রো কাজ সেরেছে এক সেশনেই। জয় দিয়ে জাতীয় ক্রিকেট লিগের প্রথম স্তরে ফেরার অভিযান শুরু করেছে দলটি।

বরিশাল বিভাগীয় স্টেডিয়ামে বৃহস্পতিবার ৩১ রান যোগ করে ২০৮ রানে গুটিয়ে যায় স্বাগতিকরা। ২ উইকেট হারিয়ে ৩৭ রানের ছোট লক্ষ্যে পৌঁছে যায় মেট্রো।

অলরাউন্ড নৈপুণ্যে ম্যাচ সেরা হয়েছেন মেট্রোর শহিদুল ইসলাম। আটে নেমে দারুণ সেঞ্চুরিতে দলকে প্রথম ইনিংসে এনে দেন বড় সংগ্রহ। সেই সঙ্গে দুই ইনিংস মিলিয়ে এই পেসার নেন ৩ উইকেট।

Leave A Reply

Your email address will not be published.