পরিবর্তন আসছে চট্টগ্রাম ওয়াসা ও চসিক কর্মকর্তাদের পদবিতে

0 146

দেশের সিটি করপোরেশন, পৌরসভা, জেলা পরিষদ ও ইউনিয়ন পরিষদের বিভিন্ন পদবিতে আসছে পরিবর্তন। মন্ত্রিপরিষদ বিভাগের একটি পরিপত্র অনুযায়ী পদের নাম পরিবর্তন করতে বৈঠক করে বিভিন্ন পদনাম প্রস্তাব করা হয়েছে। এর মধ্যে রয়েছে ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী ও খুলনা সিটি করপোরেশনের নাম।

গত সোমবার (২২) মার্চ দেশের সব বিভাগীয় কমিশনারের কাছে এ সংক্রান্ত চিঠি পাঠিয়ে তাদের মতামত চেয়েছে স্থানীয় সরকার বিভাগ।

চট্টগ্রাম ওয়াসার সচিব, উপসচিব, সহকারী সচিবের ক্ষেত্রে পর্যায়ক্রমে জেনারেল ম্যানেজার, ডেপুটি জেনারেল ম্যানেজার এবং অ্যাসিস্ট্যান্ট জেনারেল ম্যানেজার পদনাম প্রস্তাব করা হয়েছে।

চট্টগ্রাম সিটি করপোরেশনের সচিব, উপসচিব, সহকারী সচিব, ওয়ার্ড সচিবের পদবীর জন্য যথাক্রমে নির্বাহী কর্মকর্তা, ডেপুটি জেনারেল ম্যানেজার, সহকারী জেনারেল ম্যানেজার ও সহকারী প্রশাসনিক কর্মকর্তা প্রস্তাব করা হয়েছে।

আর পৌরসভার সচিবের ক্ষেত্রে পৌর নির্বাহী কর্মকর্তা, জেলা পরিষদের সচিবের পরিবর্তে নিবার্হী কর্মকর্তা এবং ইউনিয়ন পরিষদের সচিবের পরিবর্তে ইউনিয়ন প্রশাসনিক কর্মকর্তা পদনাম ব্যবহারের প্রস্তাব করা হয়েছে।

আগামী ৩১ মার্চের মধ্যে প্রস্তাবিত পদনামের বিষয়ে মতামত দেওয়ার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হয়েছে। তবে, এখনো সিদ্ধান্ত চূড়ান্ত করা হয়নি। পদনাম পরিবর্তনের বিষয়ে বিভাগীয় কমিশনারদের মতামত পাওয়ার পরেই এই প্রস্তাব চূড়ান্ত করা হবে।

Leave A Reply

Your email address will not be published.