চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে নতুন জেলার

0 198
চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার। ছবি- সংগৃহীত।

গেল ৬ মার্চ চট্টগ্রাম কারাগার থেকে পালিয়ে গিয়েছিলো খুনের মামলার আসামি ফরহাদ হোসেন রুবেল। পালিয়ে যাওয়ার পরদিন কয়েদি গণনার সময় বিষয়টি কারা কর্তৃপক্ষের নজরে আসে। এরপর নানান তৎপরতায় আবার তাকে গ্রেপ্তার করে আনা হয় চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে।

চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে আসামি পালিয়ে যাওয়ার ঘটনায় জেলার মো. রফিকুল ইসলামকে প্রত্যাহার করে কারা অধিদফতরে সংযুক্ত করা হয়েছিল। তার স্থলে দায়িত্ব দেওয়া হয়েছে মুন্সিগঞ্জ জেলা কারাগারের জেলার দেওয়ান মোহাম্মদ তারিকুল ইসলামকে।

গত মঙ্গলবার (২৩ মার্চ) কারা মহাপরিদর্শক (আইজি-প্রিজন্স) ব্রিগেডিয়ার জেনারেল মোমিনুর রহমান মামুনের সই করা এক আদেশে তারিকুল ইসলামকে এ দায়িত্ব দেওয়া হয়।

উক্ত আদেশে বন্দি পালানোর ঘটনায় বদলিকৃত (কারা অধিদফতরে সংযুক্ত) জেলার মো. রফিকুল ইসলামকে কারা অধিদফতর থেকে ঝিনাইদহ জেলা কারাগারে বদলি করা হয়েছে। আর ঝিনাইদহের জেলার আবুল বাশারকে মুঞ্জিগঞ্জ জেলা কারাগারে বদলি করা হয়েছে।

হত্যা মামলার আসামি পারানোর ঘটনায় চট্টগ্রাম কারাগারের জেলার ও ডেপুটি জেলারকে বদলি, দুই কারারক্ষীকে বরখাস্ত ও সহকারী প্রধান কারারক্ষীর বিরুদ্ধে বিভাগীয় মামলা দায়ের হয়। এবং এই ঘটনায় কারাগারগুলোকে চিঠি দিয়ে সতর্ক করা হয়েছে। সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করে কারা কতৃপক্ষকে নজরদারি বাড়াতে বলা হয়েছে।

Leave A Reply

Your email address will not be published.