চট্টগ্রাম জেলা পরিষদের আয়োজনে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা

0 209
সংবর্ধনা আনুষ্ঠানে অতিথিবৃন্দ। ছবি-দেশী দোয়েন্টিফোর।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে চট্টগ্রাম জেলা পরিষদের আয়োজনে মহান মুক্তিযুদ্ধের সংগঠক ও বীর মুক্তিযোদ্ধা “সংবর্ধনা ও সম্মাননা” অনুষ্ঠিত হয়।

আজ মঙ্গলবার (২৩ মার্চ) দুপুরে নগরীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে এ সম্মাননা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এতে ৫৫ জন মহান মুক্তিযুদ্ধের সংগঠক ও বীর মুক্তিযোদ্ধাকে সংবর্ধনা প্রদান করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা ও সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন ।বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র বীর মুক্তিযোদ্ধা এম রেজাউল করিম চৌধুরী।চট্টগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান এম এ সালামের সভাপতিত্বে সভায় স্বাগত বক্তব্য দেন জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা শাব্বির ইকবাল।

প্রধান অতিথির বক্তব্য রাখছেন ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি। ছবি- দেশী টোয়েন্টিফোর।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে চট্টগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান এম এ সালাম বলেন, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে তার বিদেহী আত্নার মাগফেরাত কামনা করছি। একইসাথে একাত্তরের রণাঙ্গণের শহীদদের শ্রদ্ধাভরে স্মরণ করেন তিনি।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র বীর মুক্তিযোদ্ধা এম রেজাউল করিম চৌধুরী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে বীর মুক্তিযোদ্ধাদের হাতে সম্মাননা তুলে দেয়াটা গৌরবের।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেন, মুক্তিযুদ্ধের সময় আমরা চট্টগ্রাম ১০ দিন স্বাধীন রাখতে পেরেছিলাম। বঙ্গবন্ধু স্বাধীনতার ঘোষণা দেয়ার পর আমরা তা চট্টগ্রামে বিলি করে একইসাথে এই ঘোষণা রিক্সায় করে মাইকে প্রচার করার ব্যবস্থা করি।

বিশেষ অতিথির বক্তব্য রাখছেন চসিক মেয়র এম রেজাউল করিম চৌধুরী। ছবি- দেশী টোয়েন্টিফোর।

জেলা পরিষদের সচিব মো. রবিউল হাসানের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন সংসদ সদস্য নজরুল ইসলাম, সাবেক গণপরিষদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মির্জা আবু মনসুর, যুদ্ধকালীন বিএলএফ কমান্ডার বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক মো. মঈনুদ্দিন, যদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা এনামুল হক চৌধুরী ও বীর মুক্তিযোদ্ধা মো. ইউনুস।

Leave A Reply

Your email address will not be published.