মুখে মাস্ক নেই, চট্টগ্রামে ২০ জনকে জরিমানা

0 124
মাস্ক বিতরণ । ছবি- সংগৃহীত।

দেশের করোনা পরিস্থিতি আবারো উর্ধ্বগতি। বাড়ছে আক্রান্তের সংখ্যা। চট্টগ্রাম সিভিল সার্জন সূত্রে জানা যায় ইতিমধ্যে চট্টগ্রামেও বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। ফলে করোনার বিস্তার ঠেকাতে নেওয়া হয়েছে নানা উদ্যোগ। মাঠে নেমেছে জেলা প্রশাসন, পুলিশ, বিআরটিএসহ বিভিন্ন সংস্থা। পরিচালনা করা হচ্ছে মোবাইল কোর্ট, ফ্রি মাস্ক বিতরণ ও মানুষকে সচেতন করার জন্য মাইকিং করাসহ বিভিন্ন কার্যক্রম।

আজ মঙ্গলবার (২৩ মার্চ) চট্টগ্রাম নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে অভিযান পরিচালনা করা হয়। এতে অন্তত ২০ জনকে জরিমানা করা হয়েছে।

চট্টগ্রাম নগরীর কাজির দেউড়ী এলাকায় অভিযান চালিয়েছে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুদ রানা। মাস্ক না পরায় তিন মামলাসহ ১২০০ টাকা জরিমানা করা হয়েছে। যাদের মাস্ক নেই তাদের মাস্ক দেয়া হয়েছে।

নগরীর প্রবেশমুখ কর্ণফুলী সেতু এলাকায় অভিযান চালিয়েছে বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটির (বিআরটিএ) নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সিনিয়র সহকারী সচিব মো. নুরে জামান চৌধুরী।

অপরদিকে, মাস্ক পরলেই বিনামূল্যে আরও দুইটি মাস্ক দিয়েছে নগরীর ডবলমুরিং থানা। ৬০টি স্পটে আজ এই কর্মসূচি চলে। এর আওতায় প্রায় ২০ হাজার মাস্ক বিলি করা হয়েছে। জনগনকে মাস্ক পড়া নিশ্চিত করতে এই অভিযান অব্যহত থাকবে বলেও জানান ডবলমুরিং থানা ওসি মোহাম্মদ মহসীন।

Leave A Reply

Your email address will not be published.