ঢাকায় ভুয়া সাংবাদিক চক্র আটক, টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ

0 356
উদ্ধারকৃত মিডিয়া সরঞ্জাম। ছবি- সংগৃহীত।

রাজধানীর হাতিরঝিল ও মতিঝিল এলাকা থেকে অবৈধ কর্মকাণ্ডের সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে চক্রটির ১০ সদস্যকে আটক করেছে র‍্যাব-৪। এ সময় তাদের কাছ থেকে বিভিন্ন ধরনের স্ট্যান্ডসহ ক্যামেরা, কম্পিউটার, ভিজিটিং কার্ড ও ব্যানার উদ্ধার করা হয়।

জানা যায়, এই চক্রটি ‘বঙ্গবন্ধু স্যাটেলাইট টিভি (বিএসটিভি নিউজ ২৪)’ নামের ভুয়া অনলাইনভিত্তিক একটি চ্যানেল খুলে। পরে এই চ্যানেলে জেলা ও উপজেলার প্রতিনিধি নিয়োগে বিজ্ঞপ্তি দেয় চক্রটি। চক্রটির ফাঁদে পা দেয় আগ্রহী চাকরি প্রত্যাশীরা। পরে তাদের কাছ থেকে ১৫-২৫ হাজার টাকা করে হাতিয়ে নেয় চক্রটি।

গ্রেফতাররা হলো- শাহীন খান (৫০), নূর হোসেন ওরফে নুরুল ইসলাম নাহিদ (৩৭), মো. রিয়াদ মাহমুদ (২৪), মো. রিমন পারভেজ (২৬), মো. জয়নুল আবেদীন (৫৫), মো. আকবর হোসেন (৩৯), মো. রাজিব হোসেন (৩৯), রায়হান পারভেজ (২১), ইমরুল কাইয়েচ ওরফে ফয়েজ (২৫) ও আইয়ুব খান (৩০)।

গ্রেপ্তার হওয়া আসামি। ছবি- সংগৃহীত।

র‍্যাব-৪ এর অধিনায়ক অতিরিক্ত ডিআইজি  মো. মোজাম্মেল হক বলেন, অনুমোদনহীন অনলাইনভিত্তিক ভুয়া স্যাটেলাইট টিভি চ্যানেল ‘বঙ্গবন্ধু স্যাটেলাইট টিভি (বিএসটিভি নিউজ ২৪)’ এর মাধ্যমে চাকরির প্রলোভন দেখিয়ে সাংবাদিক প্রতিনিধি নিয়োগের কথা বলে শিক্ষিত বেকার ও নিরীহ যুবক/যুবতীদের কাছ থেকে মোটা অংকের টাকা আত্মসাৎ করতো এই চক্রটি। সোমবার ভোরে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। চক্রটির মূলহোতা শাহীন খান ও নূর হোসেন। তাদের নির্দেশনায় আটক বাকি ৮ জন কাজ করত।

Leave A Reply

Your email address will not be published.