বেড়েই চলেছে চট্টগ্রামে করোনার সংক্রমণ

0 120
চট্টগ্রামে করোনা আক্রান্তের হার বেড়েই চলছে

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে শনাক্ত হয়েছে ২০০ জন। বেড়েই চলেছে করোনার সংক্রমণ। সংক্রমণের হার বাড়লেও, বাড়ছে না সচেতনতা।

মানুষ মাস্ক ব্যবহারে আগ্রহী নন স্বাস্থ্য সংশ্লিষ্টরা বার বার তাগিদ দেওয়ার পরও। এই অবস্থা চলতে থাকলে করোনা সংক্রমণের হার আরও বাড়বে বলে মত সংশ্লিষ্টদের।

২২মার্চ (সোমবার) সকালে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাব ও চট্টগ্রামে ৯টি ল্যাবে নমুনা পরীক্ষা হয়।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, সর্বশেষ নমুনা পরীক্ষায় ২০০ জন নতুন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন। এখন পর্যন্ত চট্টগ্রামে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৩৭ হাজার ৭শ ৫১ জন। সর্বশেষ আক্রান্তদের মধ্যে নগরে ১শ ৭১ জন এবং উপজেলায় ২৯ জন।

এদিকে করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় ক্লাব, কমিউনিটি সেন্টার, কনভেনশন হল, হোটেল-রেস্টুরেন্টগুলোতে সামাজিক ও রাজনৈতিক অনুষ্ঠানসহ সব অনুষ্ঠানে ১ শ জনের বেশি অতিথির সমাগম নিষিদ্ধ করেছে চট্টগ্রাম জেলা প্রশাসন। এছাড়া সীমিত পরিসরে অনুষ্ঠান চলাকালে সম্পূর্ণ স্বাস্থ্যবিধি ও কমপক্ষে ৩ ফুট শারীরিক দূরত্ব বজায় রাখতে নির্দেশনা দেওয়া হয়েছে।

নির্দেশনায় আরও বলা হয়, পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত প্রকাশ্য স্থানে সভা-সমাবেশ, ওরশ, মিলাদ মাহফিল, মহোৎসব ও অন্যান্য ধর্মীয় অনুষ্ঠান আপাতত বন্ধ থাকবে। এ নির্দেশ অমান্য করলে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

Leave A Reply

Your email address will not be published.