সাংবাদিক নাদিম হত্যা : ইউপি চেয়ারম্যান বাবু ৫ দিনের রিমান্ডে

0 229

অনলাইন ডেস্ক:

সাংবাদিক নাদিম হত্যা মামলায় ইউপি চেয়ারম্যান বাবুর ৫ দিনের রিমাণ্ড মঞ্জুর করেছেন আদালত।

রোববার (১৮ জুন) শুনানি শেষে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট তানভীর আহমেদ এই রিমান্ড আবেদন মঞ্জুর করেন। এ সময় চেয়ারম্যান বাবুর সঙ্গে রিমান্ড চাওয়া অপর তিন আসামির মধ্যে রেজাউল করিম ও মনিরুজ্জামানকে চারদিন এবং জাকিরুলকে তিনদিনের রিমান্ড মঞ্জর করেন বিচারক।

বাদীপক্ষের পক্ষের আইনজীবী ইউনুফ আলী বলেন, আমরা রাষ্ট্রপক্ষ থেকে চেয়ারম্যান বাবুসহ এই চারজনের সাত দিনের রিমান্ড আবেদন করেছিলাম। বিচারক দুই পক্ষের কথা শুনে প্রধান আসামি বাবুকে পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করেন। অপর আসমিদের মধ্য দুই আসামি রেজাউল করিম ও মনিরুল ইসলাম মনিরের ৪ দিন ও জাকিরুল ইসলামের ৩ দিন রিমান্ড মঞ্জুর করা হয়েছে।

এর আগে জামালপুরে সাংবাদিক নাদিম হত্যা মামলার প্রধান আসামি সাধুরপাড়া ইউপি চেয়ারম্যান মাহমুদুল আলম বাবুসহ চার আসামিকে সাত দিনের রিমান্ড চেয়ে আদালতে হাজির করে পুলিশ। রোববার দুপুরে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট তানভীর আহমেদের আদালতে তাকে হাজির করা হয়।

তার আগে গ্রেপ্তার হওয়া ৯ জনকে হাজির করা হলে আদালত চারজনকে চার দিন এবং পাঁচ জনকে তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছে।

নাদিম হত্যার ঘটনায় এখন পর্যন্ত ১৩ জনকে গ্রেপ্তার করেছে আইনশৃঙ্খলা বাহিনী। এর মধ্যে নয়জনকে জামালপুর পুলিশ গ্রেপ্তার করেছে। রোববার দুপুরে তাদের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

এর মধ্যে র‌্যাব রোববার ভোরে বাবুকে পুলিশের কাছে হস্তাস্তর করলে দুপুরে বাবুসহ চার আসামিকে জামালপুর আদালতে নেয়া হয়।

তার আগে শনিবার পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলায় এক আত্মীয়ের বাড়ি থেকে বাবুসহ চারজনকে গ্রেপ্তারের কথা জানিয়েছিল র‌্যাব।

গত বুধবার রাতে বকশীগঞ্জ পাটহাটি এলাকায় সাধুরপাড়া ইউপি চেয়ারম্যান বাবুর নেতৃত্বে সন্ত্রাসীরা সাংবাদিক গোলাম রব্বানী নাদিমকে পিটিয়ে ও ইট দিয়ে আঘাত করে গুরুতর আহত করে। পরদিন চিকিৎসাধীন অবস্থায় ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে মারা যান সাংবাদিক নাদিম। এ ঘটনায় নাদিমের স্ত্রী মনিরা বেগম বাদী হয়ে শনিবার বকশিগঞ্জ থানায় ২২ জনের নামে এবং আরও অজ্ঞাত ২০/২৫ জনকে আসামি করে হত্যা মামলা করেন।

Leave A Reply

Your email address will not be published.