ইমরানের প্রস্রাবে অ্যালকোহল ও কোকেনের মত বিষাক্ত রাসায়নিকের উপস্থিতি

0 151

অনলাইন ডেস্ক:

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী এবং পিটিআইপ্রধান ইমরান খানের  প্রস্রাবে অ্যালকোহল ও কোকেনের মত বিষাক্ত রাসায়নিকের উপস্থিতি পাওয়া গেছে বলে দাবি করেছেন দেশটির স্বাস্থ্যমন্ত্রী আব্দুল কাদির প্যাটেল। এ ছাড়া ইমরানের মানসিক স্বাস্থ্যও প্রশ্নবিদ্ধ বলে মন্তব্য করেছেন তিনি।

শুক্রবার (২৬ মে) ইমরান খানের মেডিকেল প্রতিবেদন নিয়ে এক সংবাদ সম্মেলনে এসব মন্তব্য করেন স্বাস্থ্যমন্ত্রী প্যাটেল। মেডিকেল প্রতিবেদনটি – ডা. রিজওয়ান তাজ, ডা. সাজিদ জাকি চৌহান, ডা. ইরশাদ হুসেন, ডা. আসফান্দ ইয়ার খান এবং ডা. সৈয়দ মেহেদি হাসান নকভি-এর পাঁচ সদস্যের প্যানেল দ্বারা তৈরি বলেও জানান স্বাস্থ্যমন্ত্রী।

তিনি আরও বলেন, ‘এই হলো আপনাদের প্রধানমন্ত্রী। পাঁচজন জ্যেষ্ঠ চিকিৎসকের সমন্বয়ে গঠিত প্যানেল মত দিয়েছে, তার মানসিক স্থিতিশীলতা প্রশ্নবিদ্ধ।’ সূত্র: আন্তর্জাতিক গণমাধ্যম দ্য ডন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘মেডিকেল রিপোর্টে বলা হয়েছে, যখন আমরা তাকে পরীক্ষা করে বিশ্লেষণ করেছি, তখন তার আচরণ একজন মানসিকভাবে সুস্থ এবং বুদ্ধিমান মানুষের মতো ছিল না। কিছুটা সন্দেহজনক ছিল এবং কিছু কাজ এমন ছিল যে একজন স্বাভাবিক বুদ্ধিমান মানুষ এগুলো করবে না’।

তিনি আরও বলেন, ইমরানের মেডিকেল পরীক্ষায় পায়ে ফ্র্যাকচারের কোনো উল্লেখ নেই। উল্লেখ্য যে, গত বছর ওয়াজিরাবাদে  পিটিআই প্রধানকে হত্যা চেষ্টার সময় তার পায়ে গুলি লাগে। প্যাটেল বলেন, ইমরানের দাবির বিপরীতে, তার পায়ে ফ্র্যাকচার হয়নি। তাহলে কেন সে তার পায়ে গত পাঁচ-ছয় মাস ধরে প্লাস্টার নিয়ে ঘুরছিল?

স্বাস্থ্যমন্ত্রী আরও অভিযোগ করেন, ইমরানের প্রস্রাবের নমুনার প্রাথমিক রিপোর্টে “অ্যালকোহল এবং কোকেনের মতো” বিষাক্ত রাসায়নিকের উপস্থিতি দেখা গেছে। তবে নমুনার উপাদানগুলির অনুপাত এবং ঘনত্ব না আসা পর্যন্ত সরকার কোনও সিদ্ধান্তে পৌঁছাবে না।

এদিকে স্বাস্থ্যমন্ত্রী প্যাটেলের এমন দাবির পর এ নিয়ে তীব্র প্রতিক্রিয়া দেখিয়েছে ইমরানের দল পিটিআই।

এক টুইট বার্তায় দলটি জানিয়েছে, স্বাস্থ্যমন্ত্রী আব্দুল কাদির প্যাটেল ও তার সহযোগী, এনএবি, স্বাস্থ্য মন্ত্রণালয়, পিআইএমএস হাসপাতালের চিকিৎসকদের বিরুদ্ধে তারা আইনি ব্যবস্থা নেবেন। এরই মধ্যে এ বিষয়ে পিটিআইয়ের লিগ্যাল টিম প্রস্তুতি শুরু করেছে বলেও জানিয়েছে দলটি।

Leave A Reply

Your email address will not be published.