কেসিসি নির্বাচনে চার মেয়র প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

0 87

অনলাইন ডেস্ক:

খুলনা সিটি করপোরেশন (কেসিসি) নির্বাচনে চার মেয়র প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। আজ বৃহস্পতিবার (১৮ মে) বেলা ১১টার দিকে নগরীর নূরনগর নির্বাচন কার্যালয়ের চতুর্থ তলায় মনোনয়নপত্র বাছাই করার পর এ তথ্য জানান রিটার্নিং কর্মকর্তা মো. আলাউদ্দিন।

রিটার্নিং কর্মকর্তা মো. আলাউদ্দিন জানান, আওয়ামী লীগের তালুকদার আবদুল খালেক, জাপার শফিকুল আলম মধু ও ইসলামি আন্দোলনের হাফেজ আবদুল আওয়ালের প্রার্থিতা এখনও বহাল রয়েছে। এছাড়া বাতিল হওয়া চারজন হচ্ছেন স্বতন্ত্র থেকে শফিকুর রহমান মুশফিক, আগুয়ান ৭১ এর আবদুল্লাহ চৌধুরী, সাম্যবাদী দলের কামরুল ইসলাম, জাকের পার্টির সাব্বির হোসেন।

এর আগে কেসিসি নির্বাচনে প্রার্থীদের মনোনয়নপত্র বাছাই কার্যক্রম শুরু হয়েছে আজ সকাল সাড়ে ৯টার দিকে।

জানা গেছে, মেয়র পদে বিএনপির কোনো প্রার্থী মনোনয়নপত্র জমা না দেওয়ায় উত্তাপ কমে গেছে। অপরদিকে ১৩নং ওয়ার্ডে একটিমাত্র মনোনয়নপত্র জমা পড়ায় আওয়ামী লীগ প্রাথী এসএস খুরশিদ আহমেদ বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ার সম্ভাবনা রয়েছে। অন্যান্য ওয়ার্ডে বিগত নির্বাচনে বিজয়ী বিএনপির চার কাউন্সিলর এবারও প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন।

কেসিসি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. আলাউদ্দিন বলেন, ‘আজ সকাল সাড়ে ৯টার দিকে ৭ মেয়র প্রার্থীর মনোনয়নপত্র বাছাই করা হবে। এর পর্যায়ক্রমে একটি সংরক্ষিত ও তিনটি সাধারণ ওয়ার্ড করে ১০ বারে বিকেল ৪টা পর্যন্ত সব প্রার্থীর মনোনয়নপত্র বাছাই করা হবে।’

প্রসঙ্গত, আগামী ১২ জুন কেসিসি নির্বাচন অনুষ্ঠিত হবে। এ বছর মেয়র পদে সাতজন, ৩১টি ওয়ার্ডের কাউন্সিলর পদে ১৪৯ জন এবং সংরক্ষিত ১০টি ওয়ার্ডে ৩৯ জন প্রার্থী হয়েছেন। এছাড়া এবার নির্বাচনে সেনা প্রধানের ভাই মো. রফিকুল ইসলাম নগরীর ২৭নং ওয়ার্ড আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে কাউন্সিলর প্রার্থী হয়েছেন।

Leave A Reply

Your email address will not be published.