ভারতে সুখোই ও মিরেজ যুদ্ধবিমানের সংঘর্ষ, পাইলট নিহত

0 107

অনলাইন ডেস্ক:

ভারতীয় বিমান বাহিনীর দুটি যুদ্ধবিমান-যাদের একটি সুখোই এসইউ-৩০ এবং অন্যটি মিরেজ-২০০০ আজ শনিবার (২৮ জানুয়ারি) সকালে প্রশিক্ষণকালীন সময়ে উড়তে গিয়ে বিধ্বস্ত হয়েছে। কর্মকর্তারা জানিয়েছেন, এ দুর্ঘটনায় একজন পাইলট নিহত হয়েছেন। খবর এনডিটিভির।

রাশিয়ার ডিজাইন করা সুখোই যুদ্ধবিমানে দুজন পাইলট ছিলেন আর ফ্রান্সের ডিজাইন করা মিরেজ যুদ্ধবিমানে ছিলেন একজন পাইলট। এই দুই ধরনের যুদ্ধবিমানই যুদ্ধক্ষেত্রে ব্যবহার করে থাকে ভারতীয় বিমান বাহিনী। সুখোইয়ের দুই পাইলট নিজেদের ইজেক্ট করতে পেরেছিলেন এবং তাদের হেলিকপ্টারে করে হাসপাতালে পাঠানো হয়েছে।

মধ্য আকাশে সংঘর্ষের পর একটি যুদ্ধবিমান মধ্যপ্রদেশের মোরেনা এলাকায় বিধ্বস্ত হয় আর অন্য যুদ্ধবিমানটি ১০০ কিলোমিটার দূরে রাজস্থানের ভারতপুরে গিয়ে পড়ে। দুটি যুদ্ধবিমানই গোয়ালিওর বিমান ঘাঁটি থেকে আকাশে উড়েছিল।

ভারতের প্রতিরক্ষা বিভাগ সূত্রে জানা গেছে, মধ্য আকাশে সংঘর্ষের পর যুদ্ধবিমান দুটি বিধ্বস্ত হওয়ার কারণ খুঁজে বের করতে তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। এদিকে বার্তা সংস্থা পিটিআই জানায়, ভারতীয় বিমান বাহিনীর প্রধান বিষয়টি প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংকে জানিয়েছেন।

Leave A Reply

Your email address will not be published.